Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাদারীপুর আইনজীবী সমিতির সাবেকক সেক্রেটারীসহ গ্রেফতার ২

কার ভুলে খেসারত!

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : মাদারীপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক সিনিয়র আইনজীবী মো: জাফর আলী মিয়াকে সোমবার ভোরে নিজ বাসা থেকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। একটি মামলায় গ্রেফতারী পরোয়ানায় আদেশ টেম্পারিং এর অভিযোগ তুলে ওই ঘটনায় আইনজীবী চৌধুরী আবদুস সামাদের সহকারী সুষেন গোলদারকেও সোমবার দিবাগত রাতেই রাজৈর থেকে গ্রেফতারও করেছে। এ নিয়ে মাদারীপুর আদালত পাড়ায় ব্যাপক তোলপার সৃষ্টি হয়েছে।
আদালত সূত্রে জানা গেছে, রাজৈর উপজেলার জনৈক নাজমা বেগমকে যৌতুকের কারণে নির্যাতনের অভিযাগ এনে নারী ও শিশু নির্যাতন দমন আদালতে একটি মামলা (নারী শিশু মামলা নং-৭৪/১৬) হলে আদালত নাজমার স্বামী নজরুল ইসলামের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করে। আসামি বিদেশে পালিয়ে যাবার চেষ্টা করলে মামলার সংশ্লিষ্ট ফাইলিং আইনজীবী মো: জাফর আলী মিয়ার অজান্তে অন্য আইনজীবী চৌধুরী আবদুস সামাদ আসামি নজরুল যাতে পালাতে না পারে সে কারণে নতুন করে বিমানবন্দর থানা বরাবর গ্রেফতারী পরোয়ানার আবেদন করলে আদালত তা মঞ্জুর করে।
মাদারীপুর সদর থানার ওসি জিয়াউল মোর্শেদ জানায়, আইনজীবী সহকারী সুষেন গোলদার গ্রেফতারী পরোয়ানার আদেশ টেম্পারিং করে আদালতে দাখিল করে। রোববার বিমান বন্দর থানা কর্তৃপক্ষ আসামি নজরুলকে গ্রেফতার করে মাদারীপুরে নেয়ার জন্য তাকে অবহিত করলে সদর থানার ওসি থানার মাধ্যমে গ্রেফতারী পরোয়ানা না যাওয়ায় আসামি গ্রহণে সে অস্বীকৃতি জানায়। এ নিয়ে ২ থানার মধ্যে তর্কবিতর্ক হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পুলিশ সুপারকে নির্দেশনা দিলে রাতেই টেম্পারিং করা গ্রেফতারী পরোয়ানা তদন্ত করে পুলিশ সত্যতা পেয়ে আইনজীবী সহকারী সুষেন গোলদারকে রাতেই গ্রেফতার করে। তবে আইনজীবী চৌধুরী আবদুস সামাদ গ্রেফতার হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদারীপুর

২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ