Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দাউদকান্দিতে খন্দকার মোস্তাকের বাড়ি ঘেরাও চেষ্টা

পুলিশি বাধা সড়ক অবরোধ বিক্ষোভ

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

দাউদকান্দি উপজেলা সংবাদদাতা : গতকাল রোববার সাবেক প্রেসিডেন্ট খন্দকার মোস্তাক আহমদের দাউদকান্দি উপজেলার সুন্দলপুর ইউনিয়নের দশপাড়া গ্রামের বাড়ি ঘেরাও কর্মসূচি পালন করতে পারেনি পুলিশি বাধায়। সকাল ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলার শহীদনগর ট্রমা সেন্টার মাঠে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে এসে মিলিত হয় এবং একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে সকাল সাড়ে ১১টায় দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব:) মোহাম্মদ আলী সুমনের নেতৃত্বে শহীদনগর থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে খন্দকার মোস্তাক আহমদের বাড়ি ঘেরাওয়ের উদ্দেশ্যে রওনা হয়। মিছিলটি শহীদনগর-জুরানপুর সড়কের বাগুলপুর এলাকায় পৌঁছলে আইনশৃঙ্খলা বাহিনী বালু বোঝাই ট্রাক্টর দিয়ে সড়কে ব্যারিকেড সৃষ্টি করে। এ সময় পুলিশি বাধা উপেক্ষা করে নেতাকর্মী দশপাড়া মোস্তাকের বাড়ি যেতে চাইলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের ঘিরে রাখে। পুলিশের সাথে ধস্তাধস্তি করে ব্যারিকেড ভাঙতে না পারায় সড়কে বসে বিক্ষোভ মিছিল করতে থাকে নেতাকর্মীরা। প্রায় দেড় ঘণ্টা রাস্তায় অবস্থান করে দলীয় নেতাকর্মীরা একে একে বক্তব্য দেন। বেলা সাড়ে ১২টায় দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব:) মোহাম্মদ আলী সুমন বক্তব্য রেখে কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেন। এদিকে সকাল থেকে সাবেক প্রেসিডেন্ট মরহুম খন্দকার মোস্তাক আহমদের বাড়ির চার পাশ ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন নজরদারিতে রাখে পুরো এলাকা। 

আশপাশের সড়ক ও এলাকায় জোরদার করা হয় পুলিশি টহল। সড়কের আশপাশ, ঘরবাড়ি ও বিভিন্ন দোকানে সাদা পোশাকে মোতায়েন করা হয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। যে কোনো অপ্রীতিকর বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে ছিল। সকাল থেকেই প্রেসিডেন্ট খন্দকার মোস্তাকের বাড়িতে ভিড় জমাতে থাকে উৎসুক জনতা। পরে পুলিশ তাদের সরিয়ে দিয়ে পুরো বাড়িটি নিয়ন্ত্রণে নিয়ে নেয়। দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মো: মিজানুর রহমান জানান, যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। নিরাপত্তার স্বার্থে খন্দকার মোস্তাক আহমদের বাড়ি নজরদারিতে রেখেছে পুলিশ। সমাবেশে বক্তারা বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারী খন্দকার মোস্তাকের বাড়ি দাউদকান্দি থেকে অপসারণ বাজেয়াপ্ত করার জোর দাবি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশি

১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ