Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালে কমিউনিটি পুলিশিং দিবস পালিত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ৫:০৪ পিএম

মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’ এই শ্লোগান নিয়ে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বরিশালে কমিউনিটিং পুলিশিং দিবস পালিত হয়েছে। বরিশাল মেট্রোপলিটন পুলিশের আয়োজনে শনিবার নগরীর ‘প্লানেট ওয়ার্ল্ড’ শিশু পার্কের সামনে থেকে বর্নাঢ্য র‌্যালীর বের হয়। জেলা শিল্পকলা একাডেমিতে বরিশাল বিশ^বিদ্যলয়ের ভিসি প্রফেসর ড. মোঃ সাদেকুল আরেফিন পতাকা উত্তোলন, পায়রা ও ফেস্টুন উড়িয়ে কমিউনিটিং সমাবেশ ও মতবিনিময় সভার সুচনা করেন।
মহানগর পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান (বিপিএম),বারÑএর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিশ্ব বিদ্যালয় উপাচার্য ড. ছাদেকুল আরেফিন। সমাবেশে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ সহ প্রশাসনোর উর্ধতন কর্মকর্তাগন সহ সামাজিক ব্যক্তিবর্গও উপস্থিত ছিলেন।
দিবসটি উপলক্ষে পুলিশ কমিশনার বলেন, কমিউিনিটি পুলিশিং সমাজে অপরাধ দমনে ও সামাজিক স্থিতিশীলতা বজায় রাখতে বরিশাল সহ সারা দেশে বিশেষ ভূমিকা রেখে চলছে। আমাদের যে সামাজিক ও ধর্মীয় সম্প্রতি আছে এটি আমরা দৃঢ়ভাবে বজায় রাখবো এবং পুলিশে জনসেবা আরো বৃদ্ধি করবো। জনগণ ও পুলিশ নিয়ে যে আমাদের অংশিদারত্ব রয়েছে তা অপরাধ নিবারনে আরো জোরদার করবে।
অপরদিকে বরিশাল জেলা পুলিশও দিবসটি উপলক্ষে পৃথক কর্মসূচীর আয়োজন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশিং দিবস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ