Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মুসলমানের জীবনের লক্ষ্য আখেরাত, দুনিয়াও পরিত্যাজ্য নয় নেছারাবাদী হুজুর

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : ঝালকাঠি ঐতিহ্যবাহী নেছারাবাদ দরবার শরীফের বার্ষিক ঈছালে ছওয়াব ওয়াজ মাহফিলের ১ম পর্ব গতকাল (শুক্রবার) শুরু হয়েছে। মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী হুজুরের উদ্বোধনী ভাষণের মধ্য দিয়ে শুরু হওয়া এ পর্বের মাহফিলে বিশেষভাবে যোগদান করছেন-চট্টগ্রাম, সিলেট, রাজশাহী বিভাগের সকল জেলা এবং ঢাকা ও খুলনা বিভাগের কতিপয় জেলা থেকে আগত আশেকান ও মেহমান।
নেছারাবাদী হুজুর বলেন-‘মুসলমানের জীবনের লক্ষ্য একমাত্র আখেরাত, তবে দুনিয়াও পরিত্যাজ্য নয় বরং দুনিয়াকে আখেরাতের পরিপূরক হিসেবে গ্রহণ করতে হবে। বস্তুতঃ কলেমা তাওহিদের শিক্ষা বিচ্যুত হয়ে বিলাস ও দুর্নীতিমত্ততায় নিমজ্জিত হওয়ার ফলেই মুসলমান আজ জীবনযুদ্ধে পরাজিত হচ্ছে, অশান্তি ও বিশৃঙ্খলার আগুনে জ্বলছে।’
তিনি বলেন-‘কলেমা তাওহিদ মুমিনকে আদর্শের নিরীখে ঐক্যবদ্ধ হতে শেখায়, কলেমা তাওহিদ মুমিনকে ধর্ম-বর্ণ নির্বিশেষে মানবজাতির প্রতি সাম্যবাদী হতে শেখায়, কলেমা তাওহিদ মুমিনকে রসূলে পাক (স:) এর আদর্শ বাস্তবায়নের মধ্য দিয়ে ইনসাফ কায়েম করতে শেখায়। কলেমা তাওহীদ কোনো মুমিনের হৃদয়ে অঙ্কিত হলে সে বিচ্ছিন্ন হতে পারে না বরং আল্লাহ্-ওয়ালাদের শান্তি-শৃঙ্খলার সঙ্গেই ঐক্যবদ্ধ হয় তার শান্তিবাদী জীবন, কলেমা তাওহিদ কোনো মুমিনের হৃদয়ে অঙ্কিত হলে সে বর্ণবাদী ও সাম্প্রদায়িক হতে পারে না।
কলেমা তাওহিদের শিক্ষা তথা শান্তি, ঐক্য ও ইনসাফ কায়েমে আমাদেরকে আবশ্যই আহলে সুন্নত অল জামায়াতের অনুসারী হতে হবে।’
উল্লেখ্য, এ পর্বের মাহফিল শেষ হবে ১৯শে ফেব্রুয়ারি বাদ ফজর এবং ২য় পর্ব শুরু হবে ২০শে ফেব্রুয়ারি বাদ আছর, শেষ হবে ২২শে ফেব্রুয়ারি বাদ ফজর আখেরি মুনাজাতের পর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ