Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্যবসায়ী ছাদেক খুনের প্রধান আসামি রিমান্ডে

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : ব্যবসায়ী ছাদেক আলী খন্দকার হত্যা মামলার প্রধান আসামি বিল্লাল হোসেন ওরফে হাজী বিল্লালকে খুনের ঘটনা এবং তার দুই সন্ত্রাসী ছেলে রিজন ও রনি সম্পর্কে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের পুলিশ রিমান্ডে আনা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিল্লালকে জেলহাজত থেকে দুইদিনের রিমান্ডে কোতয়ালী থানায় আনা হয়। এসময় চাঞ্চল্যকর ছাদেক হত্যার অন্যতম আসামি বিল্লাল দেখার জন্য থানার সামনে উৎসুক লোকজনের ভিড় জমে। এদিকে বিল্লাল ও তার সন্ত্রাসী দুই ছেলের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানিয়ে চাঁনপুর এলাকাবাসীর পক্ষ থেকে নগরীতে পোষ্টার সাঁটানো ও ব্যানার-ফেস্টুন টানানো হয়েছে। হত্যাকান্ডের প্রতিবাদে এলাকায় মিছিল, বিক্ষোভ অব্যাহত রয়েছে।
কুমিল্লা শহরতলীর চাঁনপুর গ্রামের ভূমিদস্যু নামে খ্যাত বিল্লাল হোসেন ওরফে হাজী বিল্লাল ছিলেন নীরব চাঁদাবাজি, ভূমি দস্যুতার গডফাদার। তাঁর রাজনৈতিক লেবাস পাল্টানোর প্রভাবে দুই ছেলে রিজন ও রনি গোটা চাঁনপুরে গড়ে তোলে ত্রাসের রাজত্ব। তাঁর দুই ছেলের বিরুদ্ধে থানায় অনেক অভিযোগ। বিল্লালের নামেও কমবেশি অভিযোগ রয়েছে। কিন্তু এলাকার লোকজন ভয়ে কোন সাক্ষ্যপ্রমাণ দিতে এগিয়ে আসতো বলেই থানা পুলিশ কোন ব্যবস্থা নিতে পারতো না। গত ৯ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১টার দিকে কুমিল্লা শহরতলীর চাঁনপুর পশ্চিমপাড়ার বৌবাজার রোডের কেরানী বাড়ির কাছে চাঁদার দাবীতে স্থানীয় ত্রাস বিল্লালের নেতৃত্বে তার দুই ছেলে ও অন্যরা মিলে ঢাকার ব্যবসায়ী ছাদেক আলীকে খুন করে। নিহত ছাদেক আলী (৫৫) কুমিল্লা শহরতলীর চাঁনপুর দক্ষিণপাড়ার মৃত মর্তুজ আলীর ছেলে। তিনি পরিবার নিয়ে ঢাকা মিরপুরের ১০ নম্বর সেকশনে থাকতেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যবসায়ী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ