Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আজ সুন্দরবন দিবস খুলনায় পালিত হচ্ছে

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের জীববৈচিত্র সংরক্ষণে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবারও ১৪ ফেব্রæয়ারি খুলনায় উদযাপিত হচ্ছে ‘সুন্দরবন দিবস’ ২০১৭। গতকাল (সোমবার) দুপুরে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে দিবসটি পালনের বিস্তারিত কর্মসূচি ঘোষণা করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুন্দরবন পশ্চিম বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা মোঃ সাঈদ আলী। উপস্থিত ছিলেন খুলনা বন অঞ্চলের সংরক্ষক মোঃ জহিরউদ্দিন আহমেদ, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম হাবিব ও সাবেক সভাপতি ফারুক আহমেদ প্রমুখ।
এ উপলক্ষে বনবিভাগ ও সুন্দরবন একাডেমির যৌথ আয়োজনে এবং খুলনা বিশ্ববিদ্যালয়, উইনরক ইন্টারন্যাশনাল, ওয়াইল্ডটীম, খুলনা প্রেসক্লাব, টোয়াস, সিসিইসি ও রূপান্তর’র যৌথ ব্যবস্থাপনায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে স্কুল শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘ জীববৈচিত্র্যে ভরা সুন্দরবন, করবো মোরা সংরক্ষণ’ শীর্ষক চিত্রাঙ্কন ও বক্তৃতা প্রতিযোগিতা, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ।
আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় নগরীর জাতিসংঘ শিশু পার্কে সুন্দরবন দিবসের মূল অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ এবং কেসিসি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ

৭ মার্চ, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ