Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাপানী নাগরিক হোসি কোনিও হত্যা মামলা জবানবন্দি ও সাক্ষীদের বয়ান শোনানো হয় আসামিদের

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : চাঞ্চল্যকর জাপানী নাগরিক হোসি কোনিও (৬৬) হত্যা মামলায় জেএমবির ৭ সদস্যের বিচারের জন্য সাক্ষ্যগ্রহণ সমাপ্ত হওয়া গতকাল তাদের জবানবন্দি ও সাক্ষীদের দেয়া বয়ান পড়ে শোনান বিচারক।
রংপুরের স্পেশাল জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এজলাসের ডকে দাঁড়িয়ে থাকা আসামিদের পড়ে শোনান। এ সময় আসামি এসহাকের পক্ষে সাফাই সাক্ষির সাক্ষ্যগ্রহণের জন্য আজ মঙ্গলবার তারিখ নির্ধারন করেন বিজ্ঞ আদালত।
স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট রথিশ চন্দ্র ভৌমিক সাংবাদিকদের জানান, গতকাল সোমবার দুপুর ১২টা পর্যন্ত আদালতের বিচারক আদালতে উপস্থিত গ্রেফতারকৃত আসামি জেএমবির উত্তরাঞ্চলের স্কোয়াড লিডার মাসুদ রানা, এছাহাক আলী, লিটন মিয়া, আবু সাঈদ, সাখাওয়াত হোসেনকে তাদের জবানবন্দি, তাদের বিরুদ্ধে দেয়া সাক্ষীদের সাক্ষ্যসহ অভিযোগসমুহ পড়ে শোনান। এ সময় তাদের পক্ষ হয়ে তাদের আইনজীবী সব বিষয় অস্বীকার করেন। এসহাকের আইনজীবী অ্যাডাভোকেট আফতাব হোসেন আদালতে সাফাই সাক্ষীর জন্য সময় চাইলে আজ মঙ্গলবার এ জন্য তারিখ নির্ধারন করেন আদালত। আজ তার পক্ষে একজন চেয়ারম্যান সাক্ষ্য দিবেন।
পিপি রথিশ চন্দ্র ভৌমিক আরও জানান, এর আগে গতকাল সোমবার সকালে মামলার চার্জশিটভুক্ত আসামি জেএমবির উত্তরাঞ্চলের স্কোয়াড লিডার মাসুদ রানা, এছাহাক আলী, লিটন মিয়া, আবু সাঈদ, সাখাওয়াত হোসেনকে কঠোর নিরাপত্তার সাথে আদালতে আনা হয়। উল্লেখ্য, ২০১৫ সালের ৩ অক্টোবর সকাল সাড়ে ১০টায় রংপুর মহানগরীর উপকণ্ঠ কাউনিয়া উপজেলার কাচু আলুটারী গ্রামে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন জাপানী নাগরিক হোসি কোনিও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ