Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরিকল্পনামন্ত্রীর সাথে জাপানী রাষ্ট্রদূত ও বিশ^ব্যাংকের কান্ট্রি ডাইরেক্টরের সাক্ষাৎ

প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সাথে বাংলাদেশে জাপানের রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানবি এবং বাংলাদেশে বিশ^ব্যাংকের কান্ট্রি ডাইরেক্টর কিমিও ফান সৌজন্য সাক্ষাৎ করেন।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরে পরিকল্পনামন্ত্রীর দপ্তরে এসে তারা এ সাক্ষাত করেন। সাক্ষাৎকালে তারা দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে মত বিনিময় করেন। জাপানের রাষ্ট্রদূত সাক্ষাৎকালে পরিকল্পনা মন্ত্রী বাংলাদেশ ও জাপান বন্ধুপ্রতীম দু‘টি দেশের মধ্যে বিদ্যমান চমৎকার সম্পর্কের উল্লেখ করেন। তিনি বলেন, জাপান বাংলাদেশের এক অকৃত্রিম বন্ধু। তিনি বর্তমান সরকারের বিনিয়োগ বান্ধব নীতির সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশের যোগাযোগ এবং বিদ্যুৎখাতসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়নে জাপানী উদ্যোক্তাদের আরও বেশী করে এগিয়ে আসার আহ্বান জানান। পরিকল্পনামন্ত্রী ঢাকার গুলশানে সাম্প্রতিক জঙ্গি হামলায় নিহত জাপানের নাগরিকদের জন্য গভীর শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।
জাপানী রাষ্ট্রদূত বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেন এবং বাংলাদেশে জাপানের সহযোগিতা  সম্প্রসারণের আশ^াস ব্যক্ত করেন।
এদিকে পরিকল্পনামন্ত্রীর সাথে বাংলাদেশে বিশ^ব্যাংকের কান্ট্রি ডাইরেক্টর কিমিও ফান সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে মত বিনিময় করেন।
বিশ^ব্যাংক প্রতিনিধি বাংলাদেশের উচ্চমাত্রার প্রবৃদ্ধি অর্জনসহ বিভিন্ন উন্নয়ন সুচকের অভাবনীয় অগ্রগতির ভুয়সী প্রশংসা করেন।
পরিকল্পনামন্ত্রী বলেন, বাংলাদেশের চলমান অগ্রগতির অগ্রযাত্রা আরও গতিশীল করার মাধ্যমে উন্নত জাতি হিসেবে বিশ^ মানচিত্রে স্থান করে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনামন্ত্রীর সাথে জাপানী রাষ্ট্রদূত ও বিশ^ব্যাংকের কান্ট্রি ডাইরেক্টরের সাক্ষাৎ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ