Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কিপিং ছাড়তে চান না মুশফিক

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, হায়দারাবাদ (ভারত) থেকে : মুশফিকুরের সেঞ্চুরি বীরত্ব কিছুটা হলেও ঢাকা পড়ে গেছে হায়দারাবাদে। ঋদ্ধিমান সাহাকে ৪ রানের মাথায় সহজ স্ট্যাম্পিংয়ের সুযোগ হাতছাড়া করায় স্বয়ং বিসিবি সভাপতি তার উইকেট কিপিং নিয়ে তুলেছেন প্রশ্ন। মিডিয়ার মাধ্যমে দিয়েছেন বার্তা, টেস্টের অধিনায়কত্ব করতে হলে ছাড়তে হবে উইকেট কিপিং। তবে উইকেট কিপার পরিচয়ে ২০০৭ সাল থেকে টেস্ট দলে নিয়মিত থাকা মুশফিকুর রহিম এক সঙ্গে তিন দায়িত্ব চালিয়ে নিয়ে যেতে চান ‘আমি যদি দু’টি বা তিনটি দায়িত্বে থাকি, তার অর্থ বোর্ড অথবা টিম ম্যানেজমেন্ট আমার ওপর আস্থা রেখেছেন। যদি ভালো করতে না পারি, তাহলে তারা যা মনে করেন, সে সিদ্ধান্ত নিতে পারেন। অপাতত: আমি তিনটি দায়িত্বই উপভোগ করছি। কারণ আমি মাঠে থাকতে ভালোবাসি। আর মাঠে সময় কাটানোর উপায় হলো সেখানে দায়িত্ব পালন করা, ড্রেসিং রুমে বসে নয়।’
টেস্টে উইকেট কিপিং না ছাড়লে অধিনায়কত্বে পরিবর্তন আনার পক্ষে বোর্ড, বিচ্ছিন্ন ভাবে এসব কথা শুনে সিদ্ধান্তের ভার বিসিবি’র উপর দিয়েছেন ছেড়ে মুশফিকুর রহিমÑ‘সিদ্ধান্ত নেয়ার লোক আছে বাইরে। তবে আমাকে ব্যক্তিগতভাবে জিজ্ঞেস করলে, আমি তিনটিই দারুণ পছন্দ করি। আর নেতৃত্ব আমার হাতে নেই। বোর্ড চাইলে বিশ্লেষণ করে সিদ্ধান্ত নিতে পারে।’

স্কোর কার্ড
ভারত-বাংলাদেশ একমাত্র টেস্ট, ৫ম দিন
রাজীব গান্ধী স্টেডিয়াম, হায়দারাবাদ
টস : ভারত
৪র্থ দিন শেষে : ভারত ৬৮৭/৬ ডিক্লে. ও ২৯ ওভারে ১৫৯/৪ ডিক্লে. (পুজারা ৫৪, কোহলি ৩৮, রাহানে ২৮; তাসকিন ২/৪৩, সাকিব ২/৫০), বাংলাদেশ ১০৪ ওভারে ৩৮৮/১০ (সাকিব ৮২, মুশফিক ১২৭, মিরাজ ৫১; অশ্বিন ২/৯৮, যাদব ৩/৮৪, জাদেজা ২/৭০) ও ২য় ইনিংস ৩৫ ওভারে ১০৩/৩ (সৌম্য ৪২, মুমিনুল ২৭, মাহমুদুল্লাহ ৯*, সাকিব ২১*; অশ্বিন ২/৩৪, জাদেজা ১/২৭)
(লক্ষ্য ৪৫৯) রান বল ৪ ৬
মাহমুদুল্লাহ ক ভুবনেশ্বর ব ইশান্ত ৬৪ ১৪৯ ৭ ০
সাকিব ক পুজারা ব জাদেজা ২২ ৫০ ৪ ০
মুশফিক ক জাদেজা ব অশ্বিন ২৩ ৪৪ ২ ১
মিরাজ ক ঋদ্ধিমান ব জাদেজা ২২ ৬১ ৪ ০
রাব্বি অপরাজিত ৩ ৭০ ০ ০
তাইজুল ক রাহুল ব জাদেজা ৬ ২৪ ১ ০
তাসকিন এলবি ব অশ্বিন ১ ৭ ০ ০
অতিরিক্ত (বা ৪, লেবা ৭, নো ৩) ১৪
মোট (অলআউট, ১০০.৩ ওভার) ২৫০
উইকেট পতন : ১-১১ (তামীম), ২-৭১ (সৌম্য), ৩-৭৫ (মুমিনুল), ৪-১০৬ (সাকিব), ৫-১৬২ (মুশফিক), ৬-২১৩ (সাব্বির), ৭-২২৫ (মাহমুদুল্লাহ), ৮-২৪২ (মিরাজ), ৯-২৪৯ (তাইজুল), ১০-২৫০ (তাসকিন)।
বোলিং : ভুবনেশ্বর ৮-৪-১৫-০, অশ্বিন ৩০.৩-১০-৭৩-৪, ইশান্ত ১৩-৩-৪০-২, যাদব ১২-২-৩৩-০, জাদেজা ৩৭-১৫-৭৮-৪।
ফল : বাংলাদেশ ২০৮ রানে পরাজিত।
ম্যান অব দ্য ম্যাচ : বিরাট কোহলি (ভারত)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুশফিক

১৮ সেপ্টেম্বর, ২০২২
৫ সেপ্টেম্বর, ২০২২
৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ