Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ভয়েস মেইল সার্ভিস উদ্বোধন করলেন জয়

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) দেশের মোবাইল ফোন ব্যবহারকারীদের সুবিধার্থে ভয়েস
ভয়েস মেইল সার্ভিস উদ্বোধন (ভিএমএস) উদ্বোধন করেছে।
গতকাল সোমবার দুপুরে বিটিআরসি কার্যালয়ে এক অনুষ্ঠানে সংস্থাটির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদকে শুভেচ্ছা বার্তা প্রেরণের মাধ্যমে ভিএমএস’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
জয় তার বার্তায় বলেন, বাংলাদেশে প্রথমবারের মতো ভিএমএস চালুর জন্য বিটিআরসি ও এর চেয়ারম্যানকে জানাচ্ছি আমার অভিনন্দন ও শুভেচ্ছা। তিনি এই সেবার সাফল্যও কামনা করেন।
বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি এই সেবা চালু করছে। ডাক ও টেলিকমিউনিকেশন প্রতিমন্ত্রী তারানা হালিম তার বার্তায় আশা প্রকাশ করেন যে ভিএমএস ব্যবহার করে দেশের মোবাইল ব্যবহারকারীরা উপকৃত হবেন।
অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান বলেন, এই সেবা চালু হওয়ায় এখন ফোনে কাউকে পাওয়া না গেলে ভিএমএস পাঠিয়ে তার সঙ্গে যোগাযোগ করা যাবে। ডিজিটাইজেশনের এই যুগে ভিএমএস মানুষের জীবনযাত্রাকে আরো গতিশীল করবে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গ্রাহকদের সন্তুষ্টির জন্য কেবল ভিএমএস নয়, সব সেবার মানোন্নয়নের ওপর গুরুত্বারোপ করা হয়েছে।
শাহজাহান মাহমুদ বলেন, টেলিটক ও বাংলা লিংক ভিএমএস চালুর উদ্যোগ নিয়েছে। অন্যান্য অপারেটরদেরও তিনি এ সেবা চালুর আহŸান জানান।
গত ডিসেম্বরে অপারেটরদের ৩ মাসের মধ্যে ভিএমএস চালুর নির্দেশ দেয়। এর সুবিধা হচ্ছে যে কেউ ফোন রিসিভ না করলে বা ফোন ব্যস্ত ও বন্ধ থাকলে ভয়েস ম্যাসেজ পাঠিয়ে তার সঙ্গে যোগাযোগ করা যাবে।
রবির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ভিএমএসর জন্য বিদ্যমান চার্জই প্রযোজ্য হবে। বাড়তি কোনো চার্জ দিতে হবে না। বিটিআরসির নির্দেশনা পেলে প্যাকেজ চালু করা হবে। বর্তমানে ১২ লাখ গ্রাহক তাদের নেটওয়ার্কে ভিএমএস ব্যবহার করে বলে তিনি জানান।
বিটিআরসির ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খান এবং কমিশনার ও উচ্চপদস্থ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন বিটিআরসির সচিব সারওয়ার আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়

৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ