Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দিনাজপুরে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই শুরু ১৯১ জনের বিরুদ্ধে ভুয়া মুক্তিযোদ্ধার অভিযোগ

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : দিনাজপুর সদর উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়েছে। ১৯১ জন মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ভুয়া ও অমুক্তিযোদ্ধার অভিযোগ।
শনিবার সকাল ৯টায় দিনাজপুর সদর উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম উপজেলা পরিষদ কার্যালয়ে কমিটির সভাপতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনলাইনের মাধ্যমে মুক্তিযোদ্ধা তালিকায় নাম অন্তর্ভুক্তির জন্য ৫০১ জন আবেদন করেছেন। শনিবার কেবলমাত্র দিনাজপুর পৌরসভা এলাকার মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার গ্রহণ করা হয়। কমিটির সভাপতি মন্ত্রী মোস্তাফিজুর রহমান জানান, ১ দিনে যাচাই-বাছাই কার্যক্রম শেষ করা সম্ভব না। পর্যায়ক্রমে যে ক’দিন প্রয়োজন সে ক’দিন অনলাইন আবেদনকারীদের যাচাই-বাছাই কার্যক্রম চলবে। যে সকল মুক্তিযোদ্ধার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে সেগুলো শুনানির মাধ্যমে পরবর্তীতে নিষ্পত্তি করা হবে। তিনি বলেন, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী কমিটি যাচাই-বাছাই কার্যক্রম পরিচালনা করছেন। শনিবার দিনাজপুর পৌরসভা এলাকার তালিকায় অন্তর্ভুক্ত ইচ্ছুক প্রায় ২ শতাধিক মুক্তিযোদ্ধার আবেদন যাচাই-বাছাই করা হয়।
এদিকে ১৯১ জন তালিকাভুক্ত সদর উপজেলার মুক্তিযোদ্ধাকে ভুয়া ও অমুক্তিযোদ্ধা হিসেবে উল্লেখ করে অভিযোগপত্র দায়ের করা হয়েছে। গতবছরের ২৮ ডিসেম্বর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপির কাছে উক্ত তালিকা প্রদান করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। মন্ত্রী যাচাই-বাছাই কমিটিকে অভিযোগগুলো যথাযথভাবে পরীক্ষা-নিরীক্ষা করে ব্যবস্থা গ্রহণের জন্য জানান। তালিকায় ১ জন সাবেক মহিলা এমপি, ২ সাবেক জেলা কমান্ডার এবং বর্তমান জেলা কমান্ড কাউন্সিলের কমান্ডারসহ মুক্তিযোদ্ধা নেতাদের নাম রয়েছে।



 

Show all comments
  • মোঃহায়দার আলী ২২ মে, ২০২০, ১১:৩৯ পিএম says : 0
    নতুন মুক্তিযোদ্বা ফুলবাড়ি দিনাজপুর
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনাজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ