Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সালানা জলসায় বক্তারা মানবিক মূল্যবোধের সমাজ প্রতিষ্ঠায় ইসলামী শিক্ষার বিকল্প নেই

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : জাতীয় জীবনে সুস্থ, স্থিতিশীল ও মানবিক মূল্যবোধের সমাজ প্রতিষ্ঠায় ইসলামী শিক্ষার বিকল্প নেই। জাতীয় জীবনে ইসলামী শিক্ষার সম্প্রসারণে দেশের প্রত্যন্ত অঞ্চলে মাদরাসা প্রতিষ্ঠার আবশ্যকীয়তা রয়েছে। গতকাল (বৃহস্পতিবার) পটিয়ার কোলাগাঁও গাউসিয়া তৈয়বীয়া বাছেতিয়া অদুদীয়া সুন্নিয়া দাখিল মাদরাসা ও এতিমখানার ৩৭তম সালানা জলসা উপলক্ষে আয়োজিত মাহফিলে তৈয়বীয়া ইসলামিক মিশনের প্রতিষ্ঠাতা সভাপতি এ এম মঈন উদ্দিন চৌধুরী হালিম প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। সভ্যতার বিকাশ ও উৎকর্ষতা সাধনে ইসলামী আদর্শের অনন্য ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, ইসলামী আদর্শের যথাযথ চর্চা ও অনুশীলনের মাধ্যমে স্খলনমুক্ত ও বিশুদ্ধ চরিত্র গঠন সম্ভব।
মাদরাসা পরিচালনা পরিষদের সভাপতি পীরে তরিকত আল্লামা ছৈয়দ মোহাম্মদ নাছেরুল হক চিশতীর সভাপতিত্বে অনুষ্ঠিত জলসায় উদ্বোধক ছিলেন আল্লামা তৈয়বীয়া সোসাইটির চেয়ারম্যান আল্লামা এম সেলিম খান চাটগামী। প্রধান আলোচক ছিলেন জমিয়তুল ফালাহ মসজিদের ভারপ্রাপ্ত খতিব আল্লামা নুর মোহাম্মদ সিদ্দিকী। বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য মোহাম্মদ ইউনুচ, ৪ নং ইউপি চেয়ারম্যান আহমদ নুর, সালানা জলসার আহবায়ক নুরুল হক, মাদরাসার সুপার মাওলানা নেজাম উদ্দিন আলকাদেরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ