Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রান্তিক নারী উদ্যোক্তাদের মিডল্যান্ড ব্যাংকের ঋণ

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ‘দুগ্ধ উৎপাদন ও কৃত্রিম প্রজনন’ খাতে বকনা বাছুর ক্রয়ের জন্য সরাসরি প্রান্তিক নারী উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ করেছে মিডল্যান্ড ব্যাংক লিমিটেড। বাংলাদেশ ব্যাংকের পুনঃঅর্থায়ন সুবিধার আওতায় গত মঙ্গলবার নরসিংদী জেলার বেলাবো থানার নারায়ণপুর ইউনিয়নের বিভিন্ন প্রান্তিক নারী উদ্যোক্তাকে এই ঋণ বিতরণ করা হয়। ঋণ প্রদান কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে ব্যাংক এমআরএ স্বীকৃত এনজিও প্রতিষ্ঠান ‘সচেতন সাহায্য সংস্থা’ এর সহযোগিতায় সরাসরি প্রান্তিক নারী উদ্যোক্তা পর্যায়ে এই ঋণ বিতরণ করে।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারায়ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোসলেহ উদ্দিন খান, বিশেষ অতিথি ছিলেন প্রাণিসম্পদ কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন, ইউনিয়ন পরিষদের সদস্য মো. জাহেদুল ইসলাম। এ ছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মিডল্যান্ড ব্যাংক লিমিটেড-এর ইমার্জিং কর্পোরেট এন্ড স্পেসাল প্রোগ্রামস বিভাগের প্রধান মোহাম্মদ ইকবাল, কৃষি ঋণ বিভাগের প্রধান মো. আহসান জামিল হোসেন, নরসিংদী শাখার ব্যবস্থাপক সুদীপ্ত রায় চৌধুরী এবং সচেতন সাহায্যসংস্থার এক্সিকিউটিভ ডিরেক্টর জেসমিন রশিদ।
মিডল্যান্ড ব্যাংক ক্লাস্টার গঠনের মাধ্যমে ২০ জন প্রান্তিক নারী উদ্যোক্তাদের মাঝে ৫শতাংশ হার সুদে ১৪ মাস রেয়াতি সময়সহ ৪৮ মাস মেয়াদে ২০ লাখ টাকা ঋণ বিতরণ করে। ঋণগ্রহীতারা ‘সচেতন সাহায্য সংস্থা’-এর সুবিধাভোগী সদস্য। উক্ত সংস্থাটি মধ্যস্থতাকারী হিসেবে বকনা বাছুর ক্রয়, ঋণ নজরদারি এবং ঋণ আদায়ে মিডল্যান্ড ব্যাংককে স্বেচ্ছায় সহযোগিতা করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রান্তিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ