Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রান্তিক প্রতিবেদন প্রকাশ ১৭ কোম্পানির

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক ঃ প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর ’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৭ কোম্পানি। সপ্তাহজুড়ে (৫-১০ নভেম্বর) অনুষ্ঠিত এসব কোম্পানির পর্ষদ সভায় এ প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি তা প্রকাশ করা হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আইসিবি ঃ প্রথম প্রান্তিকে আইসিবির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ০.৭৫ টাকা। সেই হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.২৫ টাকা বা ৩৩.৩৩ শতাংশ।
এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬৩.২২ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১০.২৩ টাকা। যা গত অর্থবছরে একই সময় এনএভি ছিল ৭৩.৬৭ টাকা এবং এনওসিএফপিএস হয়েছে ১৫.৮৫ টাকা।
মডার্ণ ডাইং ঃ প্রথম প্রান্তিকে মডার্ণ ডাইংয়ের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩২ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.২৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৩১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৩৫ টাকা। এছাড়া এনওসিএফপিএস ০.৮২ টাকা এবং ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থ বছরে কোম্পানির এনএভিপিএস ছিল ১১.৯৮ টাকা ।
রেনেটা ঃ প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১০.৪০ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৯.৯৩ টাকা। সেই হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.৪৭ টাকা বা ৪.৭৩ শতাংশ। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২০৯.৪৯ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২৫.৫২ টাকা। যা গত অর্থবছরে একই সময় এনএভি ছিল ১৯৯.১০ টাকা এবং এনওসিএফপিএস হয়েছে ১৪.৬০ টাকা।
এইচআর টেক্সটাইল ঃ প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৫৮ টাকা। অর্থাৎ প্রথম প্রান্তিক এ কোম্পানির ইপিএস কমেছে ০.৩৫ টাকা বা ৬০ শতাংশ। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৬০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.১২ টাকা (নেগেটিভ)। এদিকে ২০ সেপ্টেম্বর ২০১৬ অর্থবছর পর্যন্ত এ কোম্পানির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.৪৬ টাকা। ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থবছরে এনএভিপিএস ছিল ১৪.২৩ টাকা।
এটলাস বাংলাদেশ ঃ প্রথম প্রান্তিকে এটলাস বাংলাদেশের শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৬৯ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৮৩ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৭৬.০০ টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ০.৭৫ টাকা, এনওসিএফপিএস ছিল ৩.৫২ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ১৭৭.০০ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.০৬ টাকা।
এস আলম কোল্ড রোল্ড ঃ প্রথম প্রান্তিকে এস আলমের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৯ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.২৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৯.৬৩ টাকা। ৩০ জুন, ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ১৯.৪৪ টাকা।
ইউনাইটেড পাওয়ার ঃ প্রথম প্রান্তিকে ইউনাইটেড পাওয়ারের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৮৩ টাকা, আগের বছর একই সময়ে যা ছিল ২.৪২ টাকা। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৭.০৫ টাকা, আগের ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থ বছরে এনএভিপিএস ছিল ৩৪.২২ টাকা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো (এনএভিপিএস) হয়েছে ৩.০৭ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ২.৪৬ টাকা।
ফার কেমিক্যাল ঃ প্রথম প্রান্তিকে ফার কেমিক্যালের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৫ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৫১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭.৫০ টাকা।
মতিন স্পিনিং ঃ প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা। গত বছরের একই সময়ে ইপিএস ছিল ১.০৩ টাকা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৪২.০৯ টাকা।
পদ্মা অয়েল ঃ প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৮০ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৪.৩৬ টাকা। সেই হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ১.৪৪ টাকা বা ৩৩ শতাংশ। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ছিল ৯৮.৭২ টাকা। যা গত অর্থবছরে ছিল ৮৮.২১ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৯ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৫৬.৩১ টাকা (নেগেটিভ)।
অ্যাপেক্স ফুটওয়্যার ঃ প্রথম প্রান্তিক আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১.৭৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে (জুলাই’১৫-সেপ্টেম্বর’১৫) ইপিএস ছিল ১৩.৬৭ টাকা।
জেমিনি সী ফুড ঃ প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭.৯৮ টাকা, যা আগের বছর একই সময়ে লোকসান ছিল ১.৫৩ টাকা। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ছিল ২৭.৪৩ টাকা, যা ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থ বছরে ছিল ২১.৪৫ টাকা। শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ দাঁড়িয়েছে ৩৩.১৫ টাকা (নেগেটিভ), আগের বছর ছিল ১৪৪.১৮ টাকা (নেগেটিভ)।
ইস্টার্ন হাউজিং লিমিটেড ঃ প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৯ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ০.৪৯ টাকা।
সেই হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.৩০ টাকা বা ৬১ শতাংশ। একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬৮.৪৬ টাকা। যা গত অর্থ বছরে ছিল ৬৭.৬৭ টাকা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩.৩১ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ০.৭১ টাকা।
সোনারগাঁও টেক্সটাইলস ঃ প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৫ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ০.৫২ টাকা। সেই হিসেবে কোম্পানির শেয়ার প্রতি লোকসান কমেছে ০.০৭ টাকা বা ১৩.৪৬ শতাংশ। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৩ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৯.৫৫ টাকা। যা গত অর্থবছরের একই সময়ে যথাক্রমে- এনওসিএফপিএস ছিল ০.০৭ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে শেয়ার প্রতি এনএভি ছিল ৩০.০১ টাকা।
ইস্টার্ণ লুব্রিকেন্টস ঃ প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৮০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪৩ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১০.২৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনএভিপিএস ছিল ৭৩.২১ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ০.৮১ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনওসিএফপিএস ছিল ৩৫.২৪ টাকা।
মেঘনা পেট্রোলিয়াম ঃ প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.০৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪.৯১ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮৬.১৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনএভিপিএস ছিল ৭৯.৪২ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ২০.৭৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনওসিএফপিএস ছিল ১৮.৯৫ টাকা।
প্রিমিয়ার সিমেন্ট ঃ প্রথম প্রান্তিকে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৮১ টাকা। শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৪০.৯৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনএভিপিএস ছিল ২৮.২৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ১.২১ টাকা। গত অর্থবছরের একই সময়ে এনওসিএফপিএস ছিল ২.৪৯ টাকা। ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রান্তিক প্রতিবেদন প্রকাশ ১৭ কোম্পানির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ