Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট মেট্রোপলিটন ভার্সিটিতে উপস্থাপিত হলো ১৭ গবেষণাপত্র

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে ‘ন্যাশনাল কনফারেন্স অন বিজনেস এন্ড ইকোনমিকস (এনসিবিই)’ সম্মেলনে ১৭টি গবেষণাপত্র উপস্থাপন করা হয়েছে। দুই দিনব্যাপী এ সম্মেলনে বিভিন্ন বিষয়ের উপর প্রথম দিন ৮টি এবং শেষ দিন ৯টি গবেষণাপত্র উপস্থাপন করেন গবেষকরা।
মেট্রোপলিটন ইউনিভার্সিটির ‘স্কুল অব বিজনেস এন্ড ইকোনমিকস’র উদ্যোগে বুধবার শুরু হওয়া সম্মেলন গতকাল (বৃহস্পতিবার) বিকেলে শেষ হয়। বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এম. হাবিবুর রহমান লাইব্রেরি হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
‘কপিং ইমার্জিং বিজনেস চ্যালেঞ্জ’ এই বিষয়কে প্রতিপাদ্য করে অনুষ্ঠিত হওয়া সম্মেলনে চিফ পেট্রোন ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. সালেহ উদ্দিন, কনফারেন্স চেয়ার ছিলেন স্কুল অব বিজনেস এন্ড ইকোনমিকসের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক শিবলি রুবায়াত উল ইসলাম।
গত বছরের পর এবার দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হওয়া গবেষণাধর্মী এ সম্মেলনের প্রথম দিন আলোচক ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শহিদুল হক, সহকারি অধ্যাপক ড. মো. মিজানুর রজসার। সম্মেলনে শেষ দিনে আলোচক ছিলেন শাবির ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগি অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম ও অর্থনীতি বিভাগের সহযোগি অধ্যাপক ড. মো. সাদিকুন্নবী চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ