Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিনিয়র জেলা জজ মোক্তার আহম্মদ চট্টগ্রাম প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান

| প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সিনিয়র জেলা ও দায়রা জজ মো: মোক্তার আহম্মদ গতকাল সোমবার চট্টগ্রামের প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান হিসাবে যোগদান করেছেন। গত ২৪ জানুয়ারি আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন মূলে তিনি নুতন কর্মস্থলে যোগদান করেন। পূর্বতন চেয়ারম্যান কাজী শাহীনা নিগার গত ৮ আগস্ট আইন ও বিচার বিভাগে বদলি হওয়ার পর থেকে দীর্ঘ সাত মাস চট্টগ্রাম প্রথম শ্রম আদালতের চেয়ারম্যানের পদ শূন্য থাকায় বিচারপ্রার্থী শ্রমিক কর্মচারীদের ভোগান্তির মুখে পড়তে হয়েছে। উল্লেখ্য, মো: মোক্তার আহম্মদ ১৯৫৯ সালের ২ জানুয়ারি হবিগঞ্জে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি অনার্সসহ ১৯৮৩ সালে এলএলএম ডিগ্রি লাভ করেন।
২০০০ সালে জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি প্রাপ্ত মো: মোক্তার আহম্মদ এর আগে চট্টগ্রাম দ্বিতীয় শ্রম আদালতের চেয়ারম্যান, ঝিনাইদহ, খাগড়াছড়ি ও কক্সবাজারের জেলা ও দায়রা জজ, জামালপুরের বিশেষ জজ, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের আইন উপদেষ্টা, বরিশাল বিভাগীয় নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক হিসাবে দীর্ঘসময় দায়িত্ব পালন করেন। বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিচার) ১৯৮৩ সালে যোগদানকারী মো: মোক্তার আহম্মদ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের মেধা ভিত্তিক তৃতীয় জ্যেষ্ঠতম জেলা জজ।
গতকাল নূতন কর্মস্থলে যোগদানের পর মো: মোক্তার আহম্মদ চট্টগ্রাম শ্রম আদালতের কর্মকর্তা-কর্মচারী ও আইনজীবীদের সাথে মতবিনিময় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিনিয়র

১ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ