Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

৫০ হাজার টাকার সুদ ৪ লাখ টাকা!

| প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

যশোর ব্যুরো : ৫০ হাজার টাকায় সুদ হয়েছে ৪ লাখ ২০ হাজার টাকা! দেড় লাখ টাকা পরিশোধের পরও সুদাসল মিলে পাওনাদারের দাবি এখন ৩ লাখ ২০ হাজার টাকা। এই টাকার দাবিতে ‘সুদখোরের’ হুমকির মুখে যশোর সদরের নরেন্দ্রপুর পূর্বপাড়া গ্রামের জাহিদুল ইসলামের স্ত্রী রওশনারা। ‘সুদখোর’ ইব্রাহিম এখনও ৩ লাখ ২০ হাজার টাকা দাবি করে হত্যার হুমকি দিচ্ছেন। এমনকি সাদা চেকে সই করিয়ে নিয়ে আদালতে মিথ্যা মামলাও করেছেন। চাউলিয়া গ্রামের ইব্রাহিমকে সুদখোর উল্লেখ করে তার বিরুদ্ধে এমন অত্যাচারের তথ্য প্রকাশ করেছেন ভুক্তভোগী রওশনারা। সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করা হয়। এ সময় ভুক্তভোগী নরেন্দ্রপুর গ্রামের মুকুল হোসেন, আরেক ভুক্তভোগী তবিবরের মা কুহিনুর বেগমসহ তাদের স্বজনরা উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে দাবি করা হয়, সুদখোর ইব্রাহিমের সুদের জালে জিম্মি হয়ে নরেন্দ্রপুর এলাকার অনেক নারী-পুরুষ ভিটামাটি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিরা বিষয়টিতে অবহিত আছেন। কিন্তু কোনো প্রতিকার মিলছে না। ভুক্তভোগী রওশনারা দাবি করেন, তিনি দুই বছর আগে এক মাসের জন্য ৫০ হাজার টাকা ধার নেন। এ সময় ইব্রাহিম ব্যাংকের সাদা চেকে সই করে নেন। কিন্তু ওই টাকা পরিশোধ করতে দেরি হয়। এরপর প্রতি মাসে ১০ হাজার টাকা করে দিয়ে মোট ১ লাখ ৫০ হাজার টাকা দেয়া হয়েছে। কিন্তু ইব্রাহিম এখনও ৩ লাখ ২০ হাজার টাকা দাবি করে আদালতে মামলা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাজার

১৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ