Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক কেরাত মাহফিলে আল্লামা বাবুনগরী কুরআনের আওয়াজ মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে হবে

| প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ফটিকছড়ি উপজেলা সংবাদদাতা : হেফাজতের সিনিয়র নায়েবে আমির আল্লামা শাহ্ মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেছেন, কুরআন মানবতার মুক্তির সনদ। বিশ্বসেরা গ্রন্থ আল কুরআনের আওয়াজ ঘরে ঘরে পৌঁছে দিতে হবে। কুরআনের অনুসরণই মানবজাতির মুক্তি আসতে পারে। যে জাতি কুরআনকে সম্মান করে তারাই সম্মানিত ও সফলকাম। যারা কুরআনকে সম্মান দিতে জানেনা তারাই যুগে যুগে অপমানিত ও ঘৃণিত হয়েছে। অপরাধ বন্ধে পবিত্র কুরআনের শাসনব্যবস্থার কোনো বিকল্প নেই। কুরআানের বিধানই দেশে শান্তিময় জনপদ উপহার দিতে পারে।
তিনি গত বুধবার রাতে ফটিকছড়ি ডিগ্রি কলেজ মাঠে ‘আল্লামা শাহ মুহিব্বুল্লাহ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় প্রথমবারের মতো আন্তর্জাতিক কেরাত মাহফিলে সভাপতির বক্তব্য দানকালে একথা বলেন।
মাওলানা মুফতি ইকবাল আজিমপুরীর সঞ্চালনায় বিশ্ববরেণ্য ক্বারিগণের সুরেলা কণ্ঠে ফটিকছড়ি ডিগ্রি কলেজ মাঠে কুরআন প্রেমিক জনতায় লোকারণ্য হয়ে উঠে। এ কেরাত মাহফিলে কেরাত পরিবেশন করেন, মিশর থেকে আগত প্রখ্যাত ক্বারি শাইখ মুহাম্মদ আহমদ বার্সিউনী, ক্বারি মুহাম্মদ বিন আল হুসাইনী ইর্তায়ী, ক্বারি শাইখ মুহাম্মদ আল মুরীজি, মালেয়শিয়া ইসলামিক ইউনিভার্সিটির লেকচারার ক্বারি আনওয়ার বিন হাসিন, ভারতের ক্বারি তৈয়্যিব জামিল, ইরানের ক্বারী জাফর ফারদি, বাংলাদেশের ক্বারি আহমদ বিন ইউসুফ আল আজহারী, ঢাকার ক্বারি সাইদুল ইসলাম আসাফ এবং ক্বারী ওবাইদুল্লাহ বাবুনগরী প্রমুখ।
মাহফিলে আমন্ত্রিত অতিথি ছিলেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরী, পৌর মেয়র মোহাম্মদ ইসমাইল হোসেন, উপজেলা বিএনপির (একাংশ) আহবায়ক মুহাম্মদ সরোয়ার আলমগীর।
এতে বক্তব্য রাখেন, মাহফিল বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা আয়ুব বাবুনগরী, মাওলানা ইদ্রিস, মাওলানা আনোয়ার, মাওলানা হাজী ইউসুফ, হাফেজ তৈয়ব, ব্যবসায়ী কামাল সওদাগর, হাফেজ ফজলুল হক, ফাউন্ডেশনের উপদেষ্টা মাওলানা শহিদুল্লাহ, সভাপতি মাওলানা জুনায়েদ জওহর, সাধারণ সম্পাদক মাওলানা অলি উল্লাাহ, সালামত উল্লাহ বাবুনগরী ও রহমত উল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক

১৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ