Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় পৌর মেয়রের মুক্তির দাবিতে অর্ধ দিবস হরতাল পালিত

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মঠবাড়িয়া উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা আ’লীগ সভাপতি ও পৌর মেয়র রফিউদ্দিন আহমেদ ফেরদৌসের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে উপজেলার গুলিশাখালী বাজারে মঙ্গলবার অর্ধ দিবস হরতাল পালিত হয়েছে। এ সময় বাজারের সব দোকানপাট, স্কুল ও ব্যাংক দুপুর ২টা পর্যন্ত বন্ধ ছিল। এ ছাড়া সকাল থেকে পাথরঘাটা থেকে ছেড়ে আসা দূরপাল্লার বাস, ট্রাক স্থানীয় গুলিশাখালী বাজারে এলে পিকেটারেরা আটকে দেয়। ফলে সড়কে যানজটের সৃষ্টি হয়। থানা পুলিশ দুই ঘণ্টা পর ঘটনাস্থলে গিয়ে যান চলাচল স্বাভাবিক করে। হরতালের সমর্থনে দফায় দফায় মিছিল করেছে পিকেটারেরা। পরে স্থানীয় হাইস্কুল চত্বরে ইউনিয়ন আ’লীগ সভাপতি রফিকুল আলম বাদলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পৌর আ’লীগ সভাপতি আফজাল হোসেন, উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো, রফিকুল ইসলাম রিপন, ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ (এবি), উপজেলা যুবলীগ সভাপতি শাকিল আহমেদ নওরোজ, পৌর যুবলীগ সভাপতি তৌহিদ সোহেল, কলেজ ছাত্রলীগ সভাপতি মিজান ফরাজী প্রমুখ।
প্রসঙ্গত, গত বছরের ২৫ জুলাই আওয়ামী লীগের দুই গ্রæপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে যুবলীগ কর্মী ইলিয়াস হোসেন লিটন পÐিত নিহত হন। এ ঘটনায় নিহতের ভাই জাকির পÐিত বাদী হয়ে ঘটনার পরের দিন মঠবাড়িয়া থানায় পৌর মেয়র ও উপজেলা আ’লীগ সভাপতি রফিউদ্দিন আহমেদ ফেরদৌসসহ ১৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। এ মামলায় রফিউদ্দিন আহমেদ ফেরদৌস গত রোববার আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে পৌর মেয়র পিরোজপুর জেলা কারাগারে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মঠবাড়িয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ