Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বাংলাদেশে মহিন্দ্রা যুব ট্রাক্টর-এর যাত্রা শুরু

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা লিমিটেডের বাংলাদেশে একমাত্র অধিকৃত ফার্ম নিয়ে এলো নতুন ট্রাক্টর। মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা লিমিটেডের (ভারত) চ্যানেল পার্টনার কর্ণফুলী গ্রæপের উদ্যোগে নতুন এ ট্রাক্টরের যাত্রা শুরু হলো। নতুন এ ট্রাক্টরটির নাম মহিন্দ্রা যুব ৫৭৫। শক্তিশালী ও দ্রæত কাজ করার ক্ষমতাসম্পন্ন এ ট্রাক্টর দিয়ে সহজেই কৃষি ও খামারের যাবতীয় কাজ করা যাবে।
গতকাল কুমিল্লার টাউন হল মাঠে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে আধুনিক এই ট্রাক্টরটি। এতে রয়েছে আধুনিক, শক্তিশালী ইঞ্জিন। ট্রাক্টর শিল্পের প্রথম সংযোজন হিসেবে এই ট্রাক্টরে রয়েছে ১২এফ+৩আর গিয়ার। এছাড়া আছে ৩০ ধরনের আলাদা আলাদা কাজ করার সুবিধা। আধুনিক প্রযুক্তির সমন্বয়ে তৈরি এই ট্রাক্টরটি কৃষকদের চাহিদা অনুযায়ী জমি চাষ, ফসলের জন্য জমি প্রস্তুত ও পণ্য পরিবহনে ব্যবহার করা যাবে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মি. অরভিন্দ ম্যাথিউ, ইন্টারন্যাশনাল অপারেশন হেড (এএফএস-সাউথ এশিয়া) ও ভাইস প্রেসিডেন্ট মি. সঞ্জয় যাদব, কান্ট্রি হেড মি. রবিন কুমার দাস, কান্ট্রি ম্যানেজার মি. পার্থ সারথি ব্যানার্জি, মি. গৌরভ ভাদুরিয়া, কর্নফুলি লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর এ.কে. সরকার, ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ নিজাম উদ্দিন, সুলতান আহমেদ, ডেপুটি ম্যানেজার দিপক কুমার পাল, এ্যাসিসট্যান্ট ম্যানেজার মেহেদি হাসানসহ ব্যাংকার, ট্রাক্টর ব্যবসায়ী সমিতি, গ্রাহক এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।
উদ্বোধনী অনুষ্ঠানে নতুন ট্রাক্টটি নিয়ে মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা লিমিটেডের ইন্টারন্যাশনাল অপারেশন হেড (এএফএস-সাউথ এশিয়া) ও ভাইস প্রেসিডেন্ট মি. সঞ্জয় যাদব বলেন, মহিন্দ্রা বিশ্বের এক নম্বর ব্রান্ডের ট্রাক্টর প্রস্তুত করে থাকে এবং বিশ্বের সর্বাধিক বিক্রীত ট্রাক্টর কোম্পানি হলো মহিন্দ্রা। তাই কৃষকের সঙ্গে নতুন প্রযুক্তির পরিচয় করিয়ে দিতে আমরা বন্ধ পরিকর। তারই একটি উদাহরণ এই নতুন মাহিন্দ্রা যুব ৫৭৫। এই ট্রাক্টটি এ দেশের কৃষকের সব ধরনের চাহিদা পূরণের পাশাপাশি নতুন অ্যাপ্লিকেশনের সঙ্গে পরিচয় করিয়ে দেবে। কৃষি-বান্ধব এই ট্রাক্টরটি তাই হতে পারে কৃষকের অন্যতম সঙ্গী। মি. যাদব আরও যোগ করে বলেন, আমরা গর্বিত যে এ দেশের কৃষকের জন্য এমন একটি ট্রাক্টর আনতে পেরেছি। সর্বাধিক জ্বালানি সাশ্রয়ী, মালামাল পরিবহনে অধিক ক্ষমতাসম্পন্ন, আরামদায়ক মাহিন্দ্রা যুব ট্রাক্টরটি নিশ্চিতভাবে বাজার নিয়ন্ত্রণ করবে বলে আমাদের বিশ্বাস। অনুষ্ঠানে উপস্থিত থেকে কর্ণফুলী লি.-এর এক্সিকিউটিভ ডিরেক্টর এ. কে. সরকার বলেন, মহিন্দ্রা যুব ৫৭৫-এর মাধ্যমে আমরা আশা করছি দেশের অন্যতম সেরা ট্রাক্টর আমদানির খেতাব পাবো। একই সঙ্গে আমরা ডিলারদের মধ্যেই ব্যাপক সাড়া পাবো। শুধু তাই নয়, কৃষকদের সকল কাজের বিরামহীন সহযোগী হবে এই নতুন ট্রাক্টর যা প্রযুক্তিগতভাবে অধিক, দ্রুত, উন্নত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ