Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শুরুর আগেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে রেকর্ড!

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্ঠম আসর মাঠে গড়াতে বাকি এখনো চার মাস। দু’গ্রুপে বিভক্ত হয়ে শিরোপা জয়ের লক্ষ্যে আগামী জুনে মাঠে নামবে ইংল্যান্ডসহ মোট আটটি দল। খেলা এখনো মাঠে না গড়ালেও এরই মধ্যে নতুন রেকর্ড তৈরির পথে এক ধাপ এগিয়ে গিয়ে আলোড়ন সৃষ্টি করেছে আসন্ন এ টুর্নামেন্টটি। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের তত্ত¡াবধানে আসন্ন এ টুর্নামেন্টে রেকর্ড পরিমাণ স্বেচ্ছাসেবী কাজ করতে যাচ্ছে। যা আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭ আসরকে নতুন রেকর্ডের কাছাকাছি নিয়ে গেছে।
আসছে এ টুর্নামেন্টে এক হাজার ৫০০ জন স্বেচ্ছাসেবী নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। এই পদের বিপরীতে ইতোমধ্যে জমা পড়েছে দুই হাজার ৪০০ আবেদন। যাছাই-বাছাই করে আবেদনকারীদের মধ্য থেকে কাক্সিক্ষত ও যোগ্য স্বেচ্ছাসেবীদের বেঁছে নিতে আগামী ফেব্রæয়ারি ও মার্চ মাসে আবেদনকারীদের সাক্ষাৎকার নেয়ার কথা রয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি)। এর আগে ২০০৯ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫০০ জন স্বেচ্ছাসেবী ও ২০১৩ সালে দেশটিতে অনুষ্ঠিত হয়ে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৮০০ জন স্বেচ্ছাসেবী কাজ করলেও এবারই প্রথম হাজারের বেশি স্বেচ্ছাসেবীকে নিয়োগ দিতে যাচ্ছে বোর্ডটি। শুধু চ্যাম্পিয়ন্স ট্রফি নয়, চলতি বছর ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য আইসিসি মহিলা বিশ্বকাপেও কাজ করার সুযোগ পাবে এসব স্বেচ্ছাসেবকেরা।
ইসিবির এমন পদক্ষেপে উচ্ছ¡সিত আইসিসির হেড অব ইভেন্টস ক্রিস টেটলি বলেন, ‘স্বেচ্ছাসেবকরা আসন্ন দুটো টুর্নামেন্টেরই আসল হিরো। খেলাধুলার প্রতি তাদের যে কমিটমেন্ট, সেটার জন্য আইসিসি তাদের কাছে কৃতজ্ঞ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুরু


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ