Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহরিয়ার সভাপতি, মোরশেদ সা.সম্পাদক টেনিসে নতুন অ্যাডহক কমিটি

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ফেডারেশনের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণেই এতদিন থমকে ছিল টেনিসের উন্নয়নমূলক কর্মকান্ড। প্রায় ১ যুগের বেশি সময় ধরে নির্বাচন হয়নি টেনিস ফেডারেশনে। মূলত, এটাই কারণ উন্নয়ন মূলক কাজ না হবার। তাই তো স্যাতস্যতে কোর্ট আর ছেড়া নেটের মতই, খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছিল দেশের টেনিস। টুর্নামেন্ট শেষ হয়, শুরু হয় নতুন টুর্নামেন্ট। কিন্তু পরিবর্তন আসে না ঢাকার রমনাস্থ জাতীয় টেনিস কোর্টের চিত্রে। ছেঁড়া নেট আর এবড়ো থেবড়ো কোর্টের মধ্যেই ইনজুরির শঙ্কা নিয়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছে দেশি-বিদেশী প্রতিযোগিরা।
২০০৪ সালে হয়েছিলো সবশেষ নির্বাচন। এরপর কেটে গেছে এক যুগেরও বেশি সময়। মাঝে দায়িত্ব নিয়ে কাজ করেছে ভিন্ন ভিন্ন তিনটি অ্যাডহক কমিটি। গত বছর সেপ্টেম্বরে মেয়াদ শেষ হয়েছিলো বর্তমান অ্যাডহক কমিটির। এরপর ফেডারেশন উদ্যোগ নেয় নির্বাচনের। কিন্তু ফেডারেশনের সহ-সভাপতি ফজলে খান রাব্বির করা রিটের প্রেক্ষিতে নির্বাচন স্থগিত করে রুল জারি করেন মহামান্য হাইকোর্ট। অবশেষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপিকে সভাপতি ও গোলাম মোরশেদকে সাধারণ সম্পাদক করে নতুন এডহক কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ টেনিস ফেডারেশন।
গতকাল সন্ধ্যায় জাতীয় ক্রীড়া পরিষদ আইন ১৯৭৪ (হালনাগাদ সংশোধিত) -এর ২০ এ (বি) ধারার প্রদত্ত ক্ষমতা বলে বাংলাদেশ টেনিস ফেডারেশনের বর্তমান কার্যনির্বাহী কমিটি বাতিল করে তদস্থলে নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করে। নবনিযুক্ত সদস্যগণের মধ্যে মো: শাহরিয়ার আলম এমপিকে পুনরায় সভাপতি এবং নতুন সাধারণ সম্পাদক হিসেবে গোলাম মোরশেদকে মনোনীত করা হয়। ২৮ সদস্য বিশিষ্ট নবনিযুক্ত কমিটিতে ১ জন সভাপতি, ১ জন সাধারণ সম্পাদক ছাড়াও ৫ জন সহ-সভাপতি, ২ জন যুগ্ম-সম্পাদক, ১ জন কোষাধ্যক্ষ এবং ১৮ জন সদস্য রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্পাদক

২৭ জানুয়ারি, ২০২৩
১৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ