Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আজ নোয়াখালীর চাটখিলে পারিবারিক গোরস্থানে দাফন

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সংস্থাপন প্রতিমন্ত্রী নুরুল হুদার নামাজে জানাজা জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার বিকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সাবেক প্রতিমন্ত্রী মোঃ নূরুল হুদা- এর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। আজ রবিবার নোয়াখলীর চাটখিলে পারিবারিক গোরস্তানে দাফন করা হবে।
সংসদ থেকে জানানো হয়. ২য় জাতীয় সংসদে স্বতন্ত্র এবং ৫ম, ষষ্ঠ এবং ৮ম জাতীয় সংসদে ২৬১ চাঁদপুর-২ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে নির্বাচিত সাবেক এমপি ও সাবেক প্রতিমন্ত্রী মোঃ নূরুল হুদা ছিলেন। তিনি গত বুধবার নিউইয়র্কের কর্ণেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি দুই পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। জাতীয় সংসদের হুইপ মোঃ শাহাব উদ্দিন, সংসদের বিরোধী দলীপ হুইপ মোঃ নূরুল ইসলাম এমপি, বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ, নেতাকর্মী, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ ও অসংখ্য গুণগ্রাহী জানাজায় শরিক হন। জানাজা শেষে চীফ হুইপের পক্ষে হুইপ মোঃ শাহাব উদ্দিন, সংসদের বিরোধী দলীয় নেতার পক্ষ থেকে বিরোধী দলীপ হুইপ মোঃ নূরুল ইসলাম এমপি এবং বিএনপির চেয়ারপার্সনের পক্ষ থেকে মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এর আগে মরহুমের রাজনৈতিক সহকর্মীবৃন্দ ও পরিবারের পক্ষ থেকে তার জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন এবং তার মৃত্যুতে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়। পরে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। লাশ যুক্তরাষ্ট্র থেকে সকালে দেশে আসে। পরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শনিবার বাদ জোহর নুরুল হুদার প্রথম জানাজা এবং বাদ আসর সংসদ ভবনের সামনে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার লাশ নেয়া হয় নোয়াখালীর চাটখিলে। সেখানে স্থানীয়ভাবে জানাজা হওয়ার পর রবিবার তাকে পারিবারিক গোরস্তানে দাফন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ

৭ মার্চ, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ