Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘রইস’ তিনদিনে ৫০ কোটি রুপি ছাড়িয়েছে

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

শাহরুখ খান বলেছেন চাইলে ‘রইস’ আর ‘কাবিল’ ফিল্ম দুটির সংঘর্ষ এড়ানো যেত। কিন্তু রাকেশ রোশন ধনু ভাঙা পণ করে তার ছেলের ফিল্মটি মুক্তি দিলেন ভারতের প্রজাতন্ত্র দিবসে শাহরুখের ফিল্মটির সঙ্গে। হৃতিক রোশন একজন প্রথম সারির তারকা তা বলার অপেক্ষা রাখে না। তবে তিনি তারকা মূল্যের দিক দিয়ে যে এখনও শাহরুখ খান আর সালমান খানের পর্যায়ে উঠতে পারেননি তা রাকেশ রোশন টের পেয়ে গেলেন শাহরুখের মুখোমুখি করে। এতে দুটি ফিল্মই ক্ষতিগ্রস্ত হয়েছে, ‘রইস’ একটু কম আর ‘কাবিল’কে তো বেশ মূল্য দিতে হয়েছে। চলচ্চিত্র দুটি মুক্তি পাবার আগে পরিচালিত এক জরিপ থেকে জানা যায় ৭৯ শতাংশ দর্শক ‘রইস’ দেখবে বলে জানিয়েছে আর ২১ শতাংশ দেখবে ‘কাবিল’।
এমন নয় যে ‘কাবিল’ তুলনামূলকভাবে দর্শক আর সমালোচকের কম আনুকূল্য পেয়েছে। আর বিশেষজ্ঞরাও দর্শকদের একটি ফিল্ম না বেছে নিয়ে দুটি দেখারও পরামর্শ দিয়েছিল। এরপরও শাহরুখের ফিল্ম বলে কথা।
রাহুল ঢোলাকিয়া চলচ্চিত্রটি পরিচালিত অ্যাকশন, থ্রিলার আর ক্রাইম ধারার ‘রইস’ চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন শাহরুখ, মাহিরা খান, নওয়াজউদ্দিন সিদ্দিকি, শিবা চাদ্ধা, জিশান আইয়ুব এবং অতুল কুলকার্নি। নির্ধারিত শুক্রবারে দুদিন আগে মুক্তি পায় ফিল্মটি। বুধবার আর বৃহস্পতিবার চলচ্চিত্রটির আয় ছিল যথাক্রমে ২০.৪২ কোটি রুপি এবং ২৬.৩০ কোটি রুপি। শুক্রবার ফিল্মটি আয় করেছে প্রায় ১৩ কোটি রুপি। তার মানে প্রথম তিনদিনেই ফিল্মটির আয় ৫৯.৭২ কোটি রুপি। এই সপ্তাহে চলচ্চিত্রটি ১০০ কোটি ক্লাবের সদস্য হতে পারে। কথিত আছে এটি দাউদ ইব্রাহিমের সহযোগী গুজরাটের ডন আব্দুল লতিফের জীবন অবলম্বনে নির্মিত হয়েছে, তবে নির্মাতারা তা অস্বীকার করেছে।
দুই দৃষ্টি প্রতিবন্ধীর প্রেম নিয়ে ‘কাবিল’ পরিচালনা করেছেন সঞ্জয় গুপ্ত। হৃতিকের বিপরীতে আছেন যামী গৌতম; আরও আছেন রোনিত রায়, রোহিত রায়, নরেন্দ্র ঝা, শহিদুর রহমান, অখিলেন্দ্র মিশ্র, সুরেশ মেনন এবং গিরীশ কুলকার্নি। প্রথম দুদিনে ফিল্মটি আয় করেছে যথাক্রমে ১০.৪৩ কোটি রুপি ১৮.৬৭ কোটি রুপি। শুক্রবারের অনুমিত ৯ কোটি রুপি আয় নিয়ে ফিল্মটির প্রথম তিনদিনের আয় ৩৮.১০ কোটি রুপি।
দুটি ফিল্মের নির্মাণ, পারফরমেন্স আর বিনোদন উপাদান প্রশংসা পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ