Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তোপের মুখে আজহার

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পান থেকে চুন খসলেই পাকিস্তান ক্রিকেটে শুরু হয়ে যায় তোড়পাড়। সিরিজে ব্যর্থতা এবং দলকে সমালেচনার তীরে বিদ্ধ করা তাদের রুটিন কাজ। সা¤প্রতিক সময়টা মোটেও ভালো যাচ্ছে না পাকিস্তানের, বিশেষ করে ওয়ানডে ফরম্যাটে। সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার সফরে দলের পারফর্ম্যান্স ছিল একেবারে যাচ্ছেতাই। তাই দল নিয়ে নতুন করে ভাবছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
আর এই তোপ সবচেয়ে বেশি পড়তে পারে আজহার আলীর ওপর। যে কারণে অধিনায়কত্বও হারাতে পারেন আজহার। প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকের চাওয়াটা তেমনি। তার বদলে এ নেতৃত্বে আসতে পারেন টি-২০ অধিনায়ক সরফরাজ আহমেদ। ২০১৫ সালে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে নেতৃত্ব শুরু করেন আজহার। এ পর্যন্ত ৩৩ ম্যাচে নেতৃত্ব দিয়ে জয় পেয়েছেন মাত্র ১৫টিতে। ফলে দলের ধারাবাহিক ব্যর্থতার দায়ভার আজহারকেই নিতে হচ্ছে।
তবে ওয়ানডে ফরম্যাটে বাজে খেললেও টেস্টে কিন্তু দুর্দান্ত খেলছেন আজহার। অস্ট্রেলিয়া সফরে একটি ডাবল সেঞ্চুরিও যোগ হয়েছে তার নামের পাশে। তাই টেস্টে অধিনায়ক মিসবাহ-উল-হকের অবসরের পর আপাতত তাকেই এই দায়িত্ব দেওয়ার চিন্তা পিসিবির।
দলের দুই অভিজ্ঞ ক্রিকেটার মিসবাহ ও ইউনিস খানের অবসর নিয়েও ভাবতে হচ্ছে বোর্ডকে। আসন্ন পাকিস্তান সুপার লিগ (পিএসএল)-এর পর অবসর নিয়ে ভাববেন বলে আভাস দিয়েছেন মিসবাহ। মিসবাহ জানান, ‘ভাবনাটা নির্ভর করছে কেমন খারাপ ক্রিকেট খেলি তার ওপর। আমি মনে করি এই এক মাসে আমি আমার সিদ্ধান্ত নিতে পারব।’ মার্চ-এপ্রিলের ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে অবসরে যাওয়ার সম্ভাবনা আছে মিসবাহ-ইউনিসের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজহার

৬ মার্চ, ২০২২
৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ