Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গোপালগঞ্জে স্কাউটদের সর্ববৃহৎ সমাবেশ ‘জাতীয় রোভার মুট’ ২৫ জানুয়ারি শুরু

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : রোভার স্কাউটদের সর্ববৃহৎ সমাবেশ ‘জাতীয় রোভার মুট’ এ বছর গোপালগঞ্জে অনুষ্ঠিত হচ্ছে। একাদশ জাতীয় এ রোভার মুট ২৫ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ মুটকে সফল করতে কর্তৃপক্ষ সবধরনের প্রস্তুতি ইতোমধ্যে প্রায় সম্পন্ন করেছে। আগামীকাল আনুষ্ঠানিকভাবে এ রোভার মুটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
গোপালগঞ্জ জেলা সদরের মানিকদাহ হাউজিং এলাকায় রোভার স্কাউটদের সর্ববৃহৎ সমাবেশ ‘জাতীয় রোভার মুট’ অনুষ্ঠিত হবে। সপ্তাহব্যাপী এ রোভার মুটে সার্কভুক্ত দেশ, এশিয়া প্যাসেফিক অঞ্চলের বিভিন্ন দেশ, বাংলাদেশের ৬৪ জেলার ১০ হাজার রোভার স্কাউট, স্বেচ্ছাসেবক রোভার ও কর্মকর্তারা অংশ নেবেন বলে আয়োজক কর্তৃপক্ষ আশা করছেন। অংশগ্রহণকারী রোভার স্কাউটসরা সপ্তাহব্যাপী কর্মসূচিতে ১৫টি আকর্ষণীয় চ্যালেঞ্জিং প্রোগ্রামে অংশ নেবেন বলে কর্তৃপক্ষ জানিয়েছেন।
মানিকদাহ হাউজিং এলাকা ও টুঙ্গিপাড়ায় তাবু টাঙানো, বাথরুম তৈরিসহসব ধরনের কাজ রয়েছে শেষ পর্যায়ে। এ কারণে গোপালগঞ্জের স্কাউটদের মধ্যে এক ধরনের উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।
বাংলাদেশ স্কাউটের ন্যাশনাল কমিশনার প্রোগ্রামের ন্যাশনাল কমিশনার, রফিকুল ইসলাম খান জাতীয় রোভার মুটের সপ্তাহব্যাপী কর্মসূচি সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন। তিনি বলেন, একাদশ জাতীয় রোভার মুটের ভেন্যু গোপালগঞ্জ জেলা সদরের মানিকদাহ হাউজিং এলাকায় মুটের মূল অ্যারিনা এবং টুঙ্গীপাড়া ক্যাম্প ইন ক্যাম্প হবে। স্বপ্নপূরণে বঙ্গবন্ধুর যে আহŸান ছিল তা মনে করিয়ে দেবার জন্য মুটের মূল অ্যারিনার নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু অ্যারিনা’ এবং ক্যাম্প ইন ক্যাম্পের নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধুর সহধর্মিণীর (শেখ ফজিলাতুন্নেসা ক্যাম্প) নামে।
এ ছাড়া রোভার মুটের সমগ্র এলাকা চারটি ভিলেজের অন্তর্ভুক্ত করা হয়েছে। জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানের নামে ভিলেজের নামকরণ করা হয়েছে। ভিলেজ গুলোর কার্যক্রম সহজভাবে বাস্তবায়নের লক্ষ্যে প্রতিটি ভিলেজকে তিনটি সাবক্যাম্পে বিভক্ত করা হয়েছে। গোপালগঞ্জে বিভিন্ন নদ-নদীর নামে সাবক্যাম্প সমূহের নামকরণ করা হয়েছে। বাংলাদেশ স্কাউটের জনসংযোগ ও মার্কেটিং বিভাগের জাতীয় কমিশনার সরোয়ার মোহাম্মদ শাহরিয়ার জানান, ইন্ডিয়া, নেপাল, ভুটান, পাকিস্তানসহ এশিয়া প্যাসিফিক অঞ্চলের বিভিন্ন দেশ ও বাংলাদেশের সকল জেলা থেকে অন্তত ১০ হাজার রেভার স্কাউট, স্বেচ্ছাসেবক রোভার ও কর্মকর্তারা রোভার মুটে অংশ নেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোপালগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ