Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা মুসলমানরা দুরবস্থার শিকার হলেও আন্তর্জাতিক মোড়ল দেশগুলো নির্বিকার-সৈয়দ সাইফুদ্দীন আহমদ

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : শাহ্সূফী মাওলানা সৈয়দ আহমদ উল্লাহ্ মাইজভান্ডারীর ১১১তম বার্ষিক ওরস গতকাল (সোমবার) সম্পন্ন হয়েছে। আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার উদ্যোগে মাইজভান্ডার দরবারে তার জীবন দর্শনের ওপর আলোচনা ও ওরস মাহফিলে সভাপতিত্ব করেন মাইজভান্ডার দরবারের সাজ্জাদানশীন, পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজ প্রেসিডেন্ট শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী। তিনি বলেন, আল্লাহর ওলীদের মাজার-খানকাহ মানুষের জন্য আত্মশুদ্ধিতার কেন্দ্র। মানুষের নৈতিক চরিত্রের উন্নতির জন্য এদেশের মাটি ও মানুষের চেতনা উপযোগী স্বদেশি ঘরানার মাইজভান্ডারী ত্বরীকা ও দর্শন উপহার দিয়েছেন শাহ্সূফী আহমদ উল্লাহ্ মাইজভান্ডারী। তিনি বলেন, দেশে দেশে আজ নিরীহ মানবতার আর্তনাদ শোনা যায়। ইরাক, ফিলিস্তিন, ইয়েমেন এবং আমাদের পাশের দেশ মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানরা কঠিন দুরবস্থার শিকার হলেও আন্তর্জাতিক মোড়ল দেশগুলো সম্পূর্ণ নির্বিকার।
ওরস মাহফিলে বিশেষ অতিথি ছিলেন পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজ সাংগঠনিক সম্পাদক ড. আহমদ তিজানী বিন ওমর, মাশুক-এ-মইনুদ্দীন আল্-হাসানী, হাসনাইন-এ-মইনুদ্দীন আল্-হাসানী। আলোচনায় অংশগ্রহণ করেন আল্লামা মুফতী বাকী বিল্লাহ্ আল্-আযহারী, আমতল ছিদ্দিক্বীয়া মইনীয়া মাদ্রাসার সুপার মাওলানা বাকের আনসারী, আন্জুমান কেন্দ্রীয় সহ-সভাপতি কবির চৌধুরী, চট্টগ্রাম মহানগর সভাপতি খলিফা বোরহান উদ্দিন, উত্তর জেলা আহ্বায়ক খলিফা আব্দুল হামিদ, দক্ষিণ জেলা সভাপতি মোতাহের মিয়া, সাধারণ সম্পাদক কাজী মো: শহিদুল্লাহ্, হাফেজ মাওলানা মাকসুদুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ