Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অ্যাটর্নি জেনারেলের স্বপদে থাকা নিয়ে রায় আজ

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের স্বপদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের রায় আজ মঙ্গলবার ঘোষণা করা হবে। গতকাল সোমবার এ বিষয়ে রায়ের জন্য দিন ধার্য থাকলেও ভুলক্রমে কার্যতালিকায় না আসায় আদালত রায়ের জন্য পুনরায় দিন নির্ধারণ করেন। বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আদেশের জন্য এ দিন ধার্য করেন।
এর আগে গত ১৬ জানুয়ারি শুনানি শেষে ২৩ জানুয়ারি এ বিষয়ে রায় ঘোষণার দিন ঠিক করা হয়।
আদালতে অ্যাটর্নি জেনারেলের পক্ষে শুনানি করেন প্রবীর নিয়োগী, এ এম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ।
এর আগে গত বছরের ১০ নভেম্বর অ্যাটর্নি জেনারেল পদে মাহবুবে আলম থাকার বৈধতা নিয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়। ইউনুছ আলী আকন্দ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট আবেদন করেন।
এর গত ২১ মার্চ মাহবুবে আলমকে লিগ্যাল নোটিশ পাঠিয়াছিলাম। কিন্তু এই লিগ্যাল নোটিশের কোনো জবাব না পাওয়ায় এই রিট দায়ের করা হয়েছে। অ্যাটর্নি জেনারেল নিয়োগ এবং বয়স নিয়ে পত্রিকায় প্রকাশিত এ-সংক্রান্ত প্রতিবেদন সংযুক্ত করা হয়েছে রিটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ

৭ মার্চ, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ