Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাসানের নাম প্রকাশের জন্য বিএনপির বহু লোক আছে তোফায়েল

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, তাদের দলের সাধারণ সম্পাদক একজন দক্ষ রাজনীতিবিদ। বিএনপি সার্চ কমিটির জন্য কাদের নাম দিয়েছেন, তা জানতে ওবায়দুল কাদেরকে প্রেসিডেন্টের কাছে যাওয়ার দরকার নেই। বিএনপির বহু লোক আছেন, যারা প্রকাশ করবেন, কমিটিতে অমুক নাম দেয়া হয়েছে তমুক নাম দেয়া হয়েছে। গতকাল সোমবার সচিবালয়ে সাংবাদিকদের কাছে আওয়ামী লীগের এই নেতা এসব কথা বলেন। সাংবাদিকদের সঙ্গে কথা বলার আগে তিনি বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার জুলিয়া নিব্লেটের সঙ্গে মন্ত্রণালয়ে নিজ কক্ষে বৈঠক করেন।
সাংবাদিকেরা জানতে চান, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারা প্রেসিডেন্টের কাছে কার নাম দিয়েছেন তা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কিভাবে জানল? জবাবে সাবেক এই ছাত্রনেতা বলেন, বিএনপি নাম প্রস্তাবের আগে নিজেদের মধ্যে আলোচনা করেছে। সেই আলোচনা কি কেবল স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে সীমাবদ্ধ ছিল? তাদের কারো কাছ থেকে বেরিয়ে এসেছে বিচারপতি কে এম হাসানের নাম।
প্রসঙ্গত, গতকাল রোববার ওবায়দুল কাদের এক অনুষ্ঠানে বলেছেন, বিএনপি সার্চ কমিটির জন্য সাবেক প্রধান বিচারপতি এম হাসানের নাম প্রস্তাব করেছে। তার বক্তব্যের পর মির্জা ফখরুল আরেক অনুষ্ঠানে পাল্টা প্রশ্ন করেন, ওয়ায়দুল কাদের জানলেন কিভাবে?
তোফায়েল আহমেদ বলেন, আমার কাছে বিস্ময়কর লেগেছে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্য সরাসরি প্রত্যাখ্যান করতে পারেননি। মির্জা ফখরুল বলেছেন, ওবায়দুল কাদের জানলেন কিভাবে। নাম দিয়েছেন বা দেননি, কোনোটাই না বলে মির্জা আলমগীর বললেন,  গোপন জিনিস জানলেন কিভাবে?
বাণিজ্যমন্ত্রী বলেন, ওবায়দুল কাদেরের বক্তব্য অসত্য হলে তা প্রত্যাখ্যানের ভাষা আছে। কিন্তু মির্জা ফখরুলের বক্তব্যে তা পাওয়া যায় না। তিনি বলেন, আওয়ামী লীগ প্রত্যাশা করে,  প্রেসিডেন্ট একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তোফায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ