Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গফরগাঁওয়ের ২৯ শিক্ষার্থীকে প্রবেশপত্র দেয়ার নির্দেশ

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ময়মনিসংহের গফরগাঁও থানার রওহা হাইস্কুলের ২৯ জন শিক্ষার্থীকে অনতিবিলম্বে এসএসসি পরীক্ষার প্রবেশপত্র দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল সোমবার এক রিটের শুনানি নিয়ে বিচারপতি তারিক উল হাকিম ও এম ফারুকের বেঞ্চ এ আদেশ দেন।
বিশেষ দূতের মাধ্যমে শিক্ষার্থীদের প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড পৌঁছাতে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের মহাপরিচালকের প্রতি এ নির্দেশ দেয়া।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন এ বি এম নুরুল ইসলাম। সঙ্গে ছিলেন আইনজীবী গিয়াস উদ্দিন আহমেদ ও মহিউদ্দিন মহিম।
আইনজীবীরা জানান, নির্ধারিত সময়ে ওই স্কুলের শিক্ষার্থীরা পরীক্ষার ফি জমা দিয়েছে। অন্য শিক্ষার্থীদের প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড দেয়া হলেও ২৯ জনকে দেয়া হয়নি।
পরে তারা প্রবেশপত্রের জন্য প্রধান শিক্ষক বরাবরে আবেদন করে। আবেদনের প্রেক্ষিতে প্রধান শিক্ষক বিষয়টি সংশ্লিষ্ট বোর্ডকে অবহিত করলেও বোর্ড প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড দেয়নি। এরপর আইনি নোটিশ দিয়ে বোর্ডের সাড়া না মেলায় শিক্ষার্থীরা হাইকোর্টে রিট করে। ওই রিটের শুনানি নিয়ে আদালত এ আদেশ দেন। আগামী ২ ফেব্রæয়ারি এসএসসি পরীক্ষা শুরু হওয়া কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্দেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ