Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় জুয়া ও কিশোর গ্যাংয়ের বিশৃঙ্খলারোধে জেলা প্রশাসকের কঠোর নির্দেশ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ৪:৪৩ পিএম

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির অক্টোবর মাসের সভা আজ মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকাদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে কঠোর আইন প্রয়োগসহ নগরীতে জুয়া ও কিশোরগ্যাং এর অপতৎপরতা রোধে কার্যকর ব্যবস্থা নিতে হবে। তিনি শহরের ফুটপাথ দখলমুক্ত করা ও যানজট নিরসনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশনা প্রদান করেন। সভায় খুলনার বিভিন্ন স্পটে মাদকসেবীদের বিষয়ে তথ্য পাওয়ার প্রেক্ষিতে অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়। জেলা প্রশাসক আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্ব স্ব কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ সভায় জানান, করোনাভাইরাস প্রতিরোধের জন্য সিনোফার্ম, সিনোভ্যাক, ফাইজার, এ্যাষ্টোজেনেকা, ফাইজার (চাইল্ড) টিকা সংরক্ষিত রয়েছে। টিকা কার্যক্রম পরিচালনার জন্য ৪৭২ জন টিকাদান কর্মী নিয়োগ দেয়া হয়েছে। ১২ বছরের উর্ধ্বে সকলের করোনা ভাইরাস টিকার ১ম ডোজ ১০০%, ২য় পর্যায় ৯৮% এবং তৃতীয় পর্যায় ৭২% টিকা প্রদান কার্যক্রম সম্পন্ন হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহমদ বলেন, মাদক, কিশোরগ্যাং ও জঙ্গিবাদ প্রতিরোধে পরিবার থেকেই সচেতনতা গড়ে তুলতে হবে। ই-সিগারেট উল্লেখ করে তিনি বলেন, সময়ের সাথে সাথে নতুন নতুন মাদকদ্রব্য তরুণদের কাছে পাওয়া যাচ্ছে। মাদক নিয়ন্ত্রণে সর্বাত্বক অভিযান পরিচালিত হবে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডল সভায় বিগত মাসে খুলনা জেলা ও মহানগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। খুলনা জেলা অধিক্ষেত্রে বিগত সেপ্টেম্বর মাসে ১৯৮টি মামলা দায়ের হয়েছে যা বিগত আগস্ট মাসে দায়ের হওয়া মামলার চেয়ে ১৩টি বেশি। খুলনা মহানগরী অধিক্ষেত্রে সেপ্টেম্বর মাসে ১৪৮টি মামলা দায়ের হয়েছে যা বিগত আগস্ট মাসে দায়ের হওয়া মামলার চেয়ে ১৪টি বেশি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ