Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার নতুন প্রজন্মকে তথ্যপ্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ করতে বদ্ধ পরিকর -এম এ লতিফ এমপি

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে গৃহীত কর্মসূচীর অংশ হিসেবে এম এ লতিফ এমপি’র উদ্যোগে ২৯ নং ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়ে গত শনিবার কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হয়। ইতিপূর্বে ৪০ নং ওয়ার্ড বাংলাদেশ আওয়ামী লীগ কার্যালয়ে এবং ৪১ নং ওয়ার্ডের মাইজপাড়ায় ‘হৃদয়ে-৭১’ নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠনে কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হয়। প্রশিক্ষণ কেন্দ্রে কম্পিউটার ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে কম্পিউটার ব্যবহার ও শিক্ষার্থীদের বিনামূল্যে প্রশিক্ষণ দেয়া হবে।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এম এ লতিফ এমপি বলেন, বঙ্গবন্ধুর সত্যিকার সোনার বাংলা গড়তে তারই যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে বার বার দেশ পরিচালনার দায়িত্ব তুলে দিতে হবে। তিনি প্রধানমন্ত্রীর স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকল নেতা-কর্মীকে বিভেদ ভুলে নিজের স্বার্থ পরিত্যাগ করে জনগণের সেবা করার জন্য আহŸান জানান। এম এ লতিফ এমপি বলেন, সরকার নতুন প্রজন্মকে তথ্যপ্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ করতে বদ্ধপরিকর। এজন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে ইতোমধ্যে তথ্যপ্রযুক্তির আওতায় আনতে কম্পিউটার প্রদান করেছে। তিনি শিক্ষা প্রতিষ্ঠানের যেসব শিক্ষার্থী কম্পিউটার জ্ঞান অর্জনে পুরোপুরি সক্ষম নয়, তাদের জন্য প্রশিক্ষণ কেন্দ্রটি সহায়ক ভূমিকা পালনে করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
এ সময় ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ যোবায়ের, কেন্দ্রীয় শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক সফর আলী, মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিয়া, উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাক, লবণ শ্রমিক লীগ সভাপতি আব্দুল মতিন মাস্টার, ২৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী শওকত আলী, সহ-সভাপতি হাজী মুনির আহম্মদ, অর্থ সম্পাদক হাজী মহসিন, সাংগঠনিক সম্পাদক হাজী জসিমুল হুদা, যুবলীগ সভাপতি আবছার উদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ