Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

পৃথিবীতে শান্তি আনতে হলে ইসলামকে অনুসরণ করতে হবে -মাওলানা উবায়দুর রহমান খান নদভী

ফরিদগঞ্জে দুই দিনব্যাপী ৭৩তম ইছালে ছাওয়াব মাহফিল

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ফরিদগঞ্জ উপজেলা সংবাদদাতা : দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক আলহাজ্ব হযরত মাওলানা মুহাম্মদ উবায়দুর রহমান খান নদভী বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। পৃথিবীতে শান্তি আনতে হলে ইসলামের অনুসরণ করতে হবে। বিশ্বসভ্যতায় ধর্মের অবদান সবচেয়ে বেশি। ধর্মহীন সমাজ ও ব্যক্তিজীবন মানুষের জীবন নয়।
এসব বস্তুবাদী জীবন ব্যবস্থা। যার ফলে উন্নত বিশ্বে এখন পরিবার ভেঙে যাচ্ছে। মানুষের উচ্ছৃংখল জীবন সভ্যতাকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। বাংলাদেশে শতভাগ মানুষ ধর্মে বিশ্বাসী। নাস্তিক মুরতাদরা ধর্ম বিশ্বাসটুকুই ধ্বংস করতে চায়। দেশের উন্নতি শান্তি ও সমৃদ্ধি চাইলে মানুষকে ধর্মের আলোকে ঐক্যবদ্ধ করতে হবে। শুক্রবার বিকালে ফরিদগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী ইসলামপুরের দুই দিনব্যাপী ৭৩তম ইছালে ছাওয়াব মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখতে গিয়ে একথা বলেছেন। মরহুম আলহাজ্ব মাওলানা মো: আব্দুস সালাম (রহ:) ও সাবেক ধর্ম, ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রী আলহাজ্ব মরহুম মাওলানা এম এ মান্নান সাহেবের বাড়ি তথা শাহ ইয়াছিন (রহ:) ফাযিল মাদ্রাসা মাঠে আয়োজিত মাহফিলে প্রধান অতিথি হিসেবে ওয়াজ করেন, ফুরফুরা শরীফের পীরে কামেল শাহ্ছুফি আলহাজ্ব হযরত মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহিল মারুফ ছিদ্দিকী আল কোরইশী।
মাওলানা সাহাবুদ্দিনের পরিচালনায় শুক্রবার অন্যান্যের মধ্যে ওয়াজ করেন মুহাম্মদ কামরুল ইসলাম সাঈদ আনছারী, আলহাজ্ব হযরত মাওলানা মুহাম্মদ বদরুজ্জামান রিয়াদ, আলহাজ্ব হযরত মাওলানা সাদিকুর রহমান আল আজহারী ও আলহাজ্ব হযরত মাওলানা মো: মাহবুবুর রহমান। এর আগে বৃহস্পতিবার মাহফিলের প্রথম দিনে বক্তব্য রাখেন হযরত মাওলানা মুহাম্মদ নেছার আহাম্মদ, হযরত মাওলানা মুহাম্মদ আলমগীর হোসাইন, হযরত মাওলানা মুহাম্মদ বেলাল হোসাইন চিশতি ও মাওলানা ক্বারী মুহাম্মদ সাইদুল ইসলাম আসাদ। এছাড়া মাহফিলে উপস্থিত ছিলেন মাদ্রাসার ইসলামপুর শাহ্ ইয়াছিন (রহ:) ফাযিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আ: রহমান, মাওলানা মো: আবু জাফর, মাওলানা জুবায়ের হোসেন, মাওলানা আবুল বাসার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৃথিবী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ