Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার জঙ্গিবাদ দমনে বাহ্বা কুড়ালেও শাস্তি প্রদানে সফলতা দেখাতে পারছে না

চট্টগ্রাম লালদীঘি মাঠে সুন্নি সমাবেশে বক্তারা

প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:৫৪ এএম, ২০ জানুয়ারি, ২০১৭

চট্টগ্রাম ব্যুরো : জঙ্গিবাদ দমনে দৃশ্যত সরকার বাহবা কুড়ালেও সকল জঙ্গি হামলার রহস্য উদঘাটনে ও জঙ্গিদের যথাযথ উপায়ে শাস্তি প্রদানে সরকার খুব একটা সফলতা দেখাতে পারছে না। গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রাম লালদীঘি মাঠে বিভাগীয় সুন্নি সমাবেশে বক্তারা একথা বলেন। আহলে সুন্নাত ওয়াল জমাআত সমন্বয় কমিটি এ সমাবেশের আয়োজন করে। সমাবেশে বক্তারা বিশ্বব্যাপী চলমান মুসলিম নিপীড়ন, গণহত্যা ও সহিংসতা থামাতে মুসলিম দেশগুলোকে নিয়ে বৈশ্বিক কার্যকর ফোরাম গঠন, সন্ত্রাস-জঙ্গিবাদ থেকে মুক্তি পেতে বিশ্বজুড়ে জনমত গড়ে তোলা, দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ও ঐতিহ্য সুরক্ষায় দল মতের ঊর্ধ্বে ওঠে সবাইকে নিয়ে জাতীয় মোর্চা গঠনের আহ্বান জানান।
দেশ ও বিশ্বে শান্তি ফিরিয়ে আনতে সুফিবাদী উদার ধারার মানবিক ইসলামের প্রসার ঘটানোর আহ্বান জানিয়ে বক্তারা বলেন, ইসলামের অবমাননা হলে এর সুযোগ নেয় জঙ্গিরা। তখন জঙ্গিরা বেপরোয়া ও নৃশংস হয়ে ওঠে। তাই ইসলামসহ কোনো ধর্মের অবমাননা যাতে না হয় সরকারকে এদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। সুন্নি মহাসমাবেশে ওলামা মাশায়েখ ও ইসলামী চিন্তাবিদগণ ধর্মদ্রোহিতাকে কিছুতেই ছাড় না দিতে এবং জঙ্গিদের শেকড় উপড়ে ফেলতে কঠোর আইনি পদক্ষেপ ও জাতীয় জাগরণ কামনা করেন। শীর্ষ সুন্নি ব্যক্তিত্ব আল্লামা শায়খ নূরুল ইসলাম ফারুকী সম্মিলিত বাতিল জঙ্গিগোষ্ঠীর হাতে নৃশংসভাবে খুন হন। অথচ তিন বছরেও তাঁর খুনিদের চিহ্নিত ও বিচারের মুখোমুখি করতে না পারা সরকারের অসফলতাই প্রমাণ করে। সুন্নি ব্যক্তিত্ব ও মাজার-খানকায় পরিচালিত জঙ্গি হামলাকারীদের বিচারে সরকারের সদিচ্ছার অ^ভাব রয়েছে উল্লেখ করে বক্তারা বলেন, আল্লামা ফারুকী খুনের সাথে জড়িতদের চিহ্নিত ও অভিযুক্ত করে মামলা করা হলো, অথচ অভিযুক্তদের বিচার করা তো দূরে থাক, ওদের ন্যূনতম জিজ্ঞাসাবাদ পর্যন্ত করা হয়নি। সকল জঙ্গি হামলার রহস্য উদঘাটন, জঙ্গিদের আদর্শগত পরিচয় ও স্বরূপ উন্মোচন এবং আল্লামা ফারুকী খুনের সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবি জানানো হয় সুন্নি সমাবেশে।
আহলে সুন্নাত ওয়াল জমাআত সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক সংগঠক মাওলানা এম এ মতিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সমাবেশ প্রস্তুতি কমিটির আহ্বায়ক পীরজাদা মাওলানা মুহাম্মদ গোলামুর রহমান আশরফ শাহ, সমাবেশ প্রস্তুতি কমিটির সদস্য সচিব এডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী। এতে আলোচক ছিলেন পীরে তরিকত আল্লামা আব্দুশ শাকুর নকশবন্দী, গবেষক আল্লামা এম এ মান্নান, ওয়ার্ল্ড সুন্নী পার্লামেন্টের আহ্বায়ক পীরে ত্বরিকত শাহসূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়ার অধ্যক্ষ আল্লামা হাফেজ সোলায়মান আনসারী, আহলে সুন্নাত সম্মেলন সংস্থা-ওএসি সাধারণ সম্পাদক আল্লামা কাজী মঈনুদ্দিন আশরাফী, আল্লামা মুফতি সৈয়দ অছিয়র রহমান, আহলে সুন্নাত ওয়াল জমাআত সমন্বয় কমিটির সদস্য সচিব এডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার, আল্লামা মুফতি আবদুল ওয়াজেদ, পীরে ত্বরিকত আল্লামা কাজী ছাদেকুর রহমান হাশেমী, উপাধ্যক্ষ আল্লামা আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক, মাওলানা স উ ম আবদুস সামাদ, মাওলানা মাসুদ হোসাইন আলকাদেরী, অধ্যক্ষ আল্লামা তৈয়ব আলী, অধ্যক্ষ আল্লামা হারুনুর রশিদ, অধ্যক্ষ আল্লামা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ