Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অভিভাবকদের উদ্দেশ্যে চসিক মেয়র সন্তানদের গতিবিধি আচার আচরণ স্বভাব চরিত্র নজরদারিতে রাখুন

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সন্তানদের গতিবিধি, আচার আচরণ, স্বভাব চরিত্র নজরদারিতে রাখতে হবে। যাদের উপর আগামী নেতৃত্ব ও দেশ পরিচালনার দায়িত্ব অর্পিত হবে তাদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। গতকাল (রোববার) পাঁচলাইশ এস এম নাছির উদ্দিন সিটি কর্পোরেশন মহিলা কলেজের নবীন বরণ, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র অভিভাবকদের উদ্দেশ্যে একথা বলেন।
সিটি মেয়র বলেন, মূল্যবোধসম্পন্ন সুনাগরিক না হলে দেশ এবং জাতির কল্যাণ দূরে থাক নিজের কল্যাণও করতে পারবে না। সুশিক্ষা অর্জন করে যে সন্তান পিতামাতাকে ভুলে যাবে বা তাদের উপর অন্যায় আচরণ করবে সে সকল সন্তানদের ঘৃণা করা ছাড়া আর কোন পথ থাকে না। তিনি আশা প্রকাশ করেন বর্তমান শিক্ষার্থীরা সেরকম আচরণ থেকে নিজেদের বিরত রাখতে সক্ষম হবে। মেয়র নাছির বলেন, কোটি কোটি টাকা ভর্তুকি দিয়ে সিটি কর্পোরেশন আলোকিত মানুষ গড়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কারণ স্বাধীনতাকে অর্থবহ করতে হলে এবং দেশ থেকে দারিদ্র দূর করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। মেয়র আশা করেন ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ দারিদ্রমুক্ত ও সুশিক্ষিত একটি দেশে পরিণত হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর এবং শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক। এতে প্রধান আলোচক ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের কলেজ পরিদর্শক সুমন বড়ুয়া। বিশেষ অতিথি ছিলেন ৩ নং ওয়ার্ড কাউন্সিলর কফিল উদ্দিন খান, ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর এইচ এম সোহেল, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর সৈয়দা কাশফিয়া নাহরিন দিশা, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন প্রমুখ। পরে মেয়র রচনা, মেধা, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ে পুরস্কার প্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন।
কম্পিউটার ইনস্টিটিউটের লোগো উন্মোচন
চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত কম্পিউটার ইনস্টিটিউটের একযুগ পূর্তি উপলক্ষে এক বর্ণাঢ্য অনুষ্ঠান আগামী ৪ ফেব্রæয়ারি নগরীর জিইসি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। একযুগ পূর্তি উপলক্ষে গতকাল বিকেলে নগরভবনের মেয়র দপ্তরে একটি নতুন লোগো উন্মোচন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। এসময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবুল হোসেন, কাউন্সিলর ও শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা ষ্ট্যান্ডিং কমিটির সভাপতি নাজমুল হক ডিউক ও কম্পিউটার ইনস্টিটিউটের পরিচালক আনিছ আহমদ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাখুন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ