Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় ১০ পুলিশ নিহতের ৬ষ্ঠ বার্ষিকী

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : গতকাল ১৫ জানুয়ারি (রোববার) ছিল নরসিংদী জেলা পুলিশের ইতিহাসে এক বেদনাদায়ক দিন। ২০১১ সালের এই দিনে ঢাকা সিলেট মহাসড়কের শিবপুর থানাধীন ঘাসিরদিয়া এলাকায় এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় বেলাব থানার ১০ পুলিশ সদস্যের মর্মান্তিক মৃত্যু ঘটে। এই দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য জেলা পুলিশ ঘাসিরদিয়া এলাকায় একটি স্মৃতিস্তম্ভ নির্মাণ করে। পুলিশ হতাহতের ৬ষ্ঠ বার্ষিকী উপলক্ষে নরসিংদী জেলা পুলিশ বিশেষ কর্মসূচি গ্রহণ করে। এর মধ্যে রবিবার সকালে স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পুলিশ সুপার আমেনা বেগম। পরে পর্যাক্রমে বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম খান, ওসি (তদন্ত) আরিফুর রহমান। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ শফিউর রহমান, সহকারী পুলিশ সুপার রেজোয়ান আহমেদ, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুর রহমান, ডিআইও-১ শহিদুর রহমান, শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দুজ্জামান স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। উপস্থিত পুলিশ কর্মকর্তা ও অন্যান্য ব্যাক্তিবর্গ নিহতদের মাগফেরাত কামনায় মোনাজাত করেন। দিনটি উপলক্ষে জেলা পুলিশ লাইন ও বেলাব থানায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
বলাবাহুল্য যে, ২০১১ সালের ১৫ জানুয়ারি জেলা পুলিশ লাইনে নির্বাচনী প্রশিক্ষণে যোগ দেয়ার জন্য বেলাব থানা থেকে ১০ জন পুলিশ কর্মকর্তা কর্মচারী একটি পিকআপ নিয়ে নরসিংদীর উদ্দেশে রওয়ানা দেয়। পুলিশকে বহনকারী গাড়িটি ঘাসিরদিয়া (পুকুরপাড়) নামক স্থানে পৌছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রানের সাথে মুখোমুখী সংঘর্ষ ঘটে। এতে বেলাব থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুক আহমেদ খান, ইন্সপেক্টর তদন্ত জিয়াউল হক খান, এসআই কংকন কুমার মন্ডল, কনস্টেবল কৃষ্ণকান্ত বর্মন, কনস্টেবল রিয়াজ, কনস্টেবল বজলু, কনস্টেবল মাসুদ পারভেজ, কনস্টেবল নারায়ণ চন্দ, ড্রাইভার রেজাউল করিম ও কনস্টেবল প্রিয়তোষ নিহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্ষিকী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ