Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বড়পুকুরিয়ায় শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত থাকায় শ্রমিক নেতাদের সাথে প্রশাসনের বৈঠক

ভুগর্ভে ৩৩ শ্রমিক অসুস্থ

| প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

পার্বতীপুর (দিনাজপুর) থেকে এম এ জলিল সরকার : পার্বতীপুরে চাকরি স্থায়ীকরণের দাবিতে আন্দোলনরত বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি মঙ্গলবার (১০ জানুয়ারি) ৩য় দিন অতিবাহিত হলেও তাদের দাবির ব্যাপারে কোনো অগ্রগতি হয়নি। তবে সমঝোতার লক্ষ্যে মঙ্গলবার বিকেল ৫টায় শ্রমিক নেতাদের সাথে আলোচনায় বসেছেন জেলা প্রশাসকের নেতৃত্বে একটি প্রতিনিধিদল। এদিকে, ভূ-উপরিভাগের স্বাভাবিক তাপমাত্রার চেয়ে খনি অভ্যন্তরের তাপমাত্রা অনেক বেশি (৪০ ডিগ্রি সেলসিয়াস) হওয়ায় সেখানে ৩ দিন ধরে অবস্থানরত ২৮৫ শ্রমিকের মধ্যে ৩৩ জন অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে সৈয়দার রহমান (৩৬), আ: কাদের (৩২), মোশারফ হোসেন (৩৩), আ: রাজ্জাক (৪০), মামুনুর রশিদ (৩৫), সাজু (৩৫), ফরহাদ আলী (৩৪) ও আমজাদ হোসেন (৪১)সহ ৮ জনকে পার্শ্ববর্তী ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ভূগর্ভের ১ হাজার ৪০০ ফুট গভীরে অবস্থানরত শ্রমিকদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন স্বজনরা মঙ্গলবার বিকেলে খনি গেটে এসে ভিড় জমান। তাদের অনেকেই কান্নায় ভেঙে পড়েন।
বড়পুকুরিয়া শ্রমিক-কর্মচারী ইউনিয়ন সভাপতি রবিউল ইসলাম জানান, আন্দোলনরত শ্রমিকরা অনেকেই অসুস্থ হয়ে পড়লেও দাবি না মানা পর্যন্ত তারা তাদের অবস্থান ত্যাগ করতে রাজি হননি। তিনি বলেন, ভূগর্ভে অবস্থানরত শ্রমিকদের জন্য তৃতীয় দিনের মতো আজও শুকনা খাবার ও ওষুধ পাঠানো হয়েছে।
সর্বশেষ সন্ধ্যা সাড়ে ৬টায় পাওয়া সংবাদে জানা যায়, শ্রমিকদের দাবির ব্যাপারে আলোচনা করতে দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলমের নেতৃত্বে জেলা প্রশাসনের একটি প্রতিনিধিদল শ্রমিক নেতাদের সাথে বৈঠকে বসেছেন। তার সাথে অন্যান্যের মধ্যে দিনাজপুর জেলা পুলিশ সুপার হামিদুল হক, পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান, পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৈঠক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ