Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দাখিল পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণে সর্বাত্মক সহযোগিতা কামনা

| প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইবতেদায়ী মাদরাসা হচ্ছে মাদরাসা শিক্ষার ভিত্তি, এ স্তরের মাদরাসা শিক্ষক-শিক্ষার্থীদের সমস্যা রেখে মাদরাসা শিক্ষার উন্নয়ন সম্ভবপর নয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধ বিধ্বস্থ দেশের প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করে দেশের শিক্ষা উন্নয়নের যাত্রা শুরু করেছিলেন।
তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। গতকাল ঢাকা সরকারি মাদরাসা-ই-আলিয়া মিলনায়তনে মাদ্রাসা বোর্ডের রেজিস্ট্রার অধ্যাপক মজিবুর রহমানের সভাপত্বিতে অনুষ্ঠিত বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের ২০১৭ সালের দাখিল পরীক্ষা সুষ্ঠভাবে গ্রহণের লক্ষ্যে কেন্দ্র সচিবদের এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক এ কে এম ছায়েফ উল্যা একথা বলেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদর্রেছীনের মহাসচিব ও বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের বোর্ড সভার সদস্য আলহাজ অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী, পরীক্ষা নিয়ন্ত্রক জনাব নজমুল হক, কেন্দ্র সচিব ড. মাওলানা ইদ্রিস খান, অধ্যক্ষ মাওলনা আজিজুর রহমান, অধ্যক্ষ মাওলানা হুসাইন আহমদ ভূঞা।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে আশা প্রকাশ করে বলেন, অবশ্যই প্রধানমন্ত্রী দেশের মাদরাসা শিক্ষার প্রথমিক স্তরের ইবতেদায়ী মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীদের বিষয়টি বিবেচনায় আনবেন। তিনি আগত দাখিল পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের জন্য সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।
বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব বলেন, মাদরাসা শিক্ষা উন্নয়নের বিষয়ে প্রধানমন্ত্রী খুবই আন্তরিক, কাজেই মাদরাসা শিক্ষার যে সকল সমস্যা রয়েছে বিশেষ করে ইবতেদায়ী মাদরাসার শিক্ষকদের মাসিক বেতন, শিক্ষার্থীদের উপবৃত্তিসহ অন্যান্য সকল সমস্যা অচিরেই সমাধান হবে বলে আশা করি। আমাদের সমস্যার বিষয়গুলো মাননীয় শিক্ষামন্ত্রীর দৃষ্টিতে রয়েছে। অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী আগত দাখিল পরীক্ষা শান্তিপূর্ণভাবে শতভাগ নীতিমাফিক গ্রহণে সর্বাত্মক সহযোগিতা কারার অঙ্গীকার ব্যক্ত করেন।



 

Show all comments
  • Ac agent47 ৩১ জানুয়ারি, ২০১৯, ৯:০৬ পিএম says : 0
    পরীক্ষা নিয়ন্ত্রক জনাব নজমুল হক স্যার কি ২০১৬ সালে মাদ্রাসা বোর্ডে পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্বে ছিলেন???বলুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাখিল

৩০ নভেম্বর, ২০২২
৩১ ডিসেম্বর, ২০২১
৩০ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ