Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সঠিক গণতন্ত্র চর্চা ছাড়া সুশাসন হয় না -সৈয়দ আশরাফ

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, বর্তমানে দেশে গণতান্ত্রিক ধারা সৃষ্টি হয়েছে। ভবিষ্যতে এ ধারা আরও শক্তিশালী হবে জানিয়ে তিনি বলেন, সঠিক গণতন্ত্র চর্চা ছাড়া সুশাসন হয় না।
গতকাল বৃহস্পতিবার বিকালে রাজধানীর ৩২ ধানমন্ডির রাসেল স্কয়ারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উপলক্ষে সমাবেশ ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সৈয়দ আশরাফ বলেন, রাষ্ট্র ব্যবস্থার প্রধান হাতিয়ার হচ্ছে নির্বাচন। নির্বাচন ছাড়া রাষ্ট্র ব্যবস্থা অনুমোদন হয় না। সঠিক গণতন্ত্রের চর্চা অব্যাহত রাখলে নির্বাচনে তত্ত্বাবধায়ক সরকার ও  সেনাবাহিনীর দরকার হয় না।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের এ নেতা বলেন, আপনি নির্বাচন বর্জন করে কী পেলেন? আপনার এ সিদ্ধান্ত ছিলো অত্যন্ত বেদনাদায়ক। আপনি কি ভেবেছেন ক্যান্টনমেন্ট থেকে ইউনিফর্ম পরা কেউ সাঁজোয়া যান নিয়ে এসে আপনাকে ক্ষমতার সিংহাসনে বসাবে? এটা কখনও হবে না, কোথাও হয়নি। দেশের উন্নয়নের স্বার্থে, জনগণের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান সৈয়দ আশরাফ।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই সমাবেশে যোগ দিলেও তিনি কোনো বক্তব্য না দিয়েই চলে যান।
ঢাকা উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমত উল্লাহর সভাপতিত্বে জনসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য মতিয়া  চৌধুরী, এ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মুনি, জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
গত ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের তৃতীয় বার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ দেশব্যাপী গণতন্ত্রের বিজয় দিবস পালন করে। এরই অংশ হিসেবে এ দুটি জনসভার আয়োজন করা হয়। জনসভায় ঢাকা মহনগর দক্ষিণের বিভিন্ন থানা, ওয়ার্ড থেকে আওয়ামী লীগ ও এর সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠন নেতাকর্মীরা মিছিল নিয়ে সমবেত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৈয়দ আশরাফ

৩ জানুয়ারি, ২০১৯
১৯ সেপ্টেম্বর, ২০১৮
১৮ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ