Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফ্লাইট ক্যাডেটদের উদ্দেশে বিমানবাহিনী প্রধান পেশাগত মান উন্নয়নের জন্য সদা সচেষ্ট থাকতে হবে

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : যশোর বিমানঘাঁটিতে প্রেসিডেন্ট কুচকাওয়াজ অনুষ্ঠানে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার প্রশিক্ষণ উত্তীর্ণ ফ্লাইট ক্যাডেটদের উদ্দেশে বলেন, ‘বিমান বাহিনী তোমাদের সর্বত্তম প্রশিক্ষণ দিয়ে দক্ষ অফিসার হিসেবে গড়ে তুলতে বদ্ধপরিকর। বিমান বাহিনী একাডেমি থেকে যে মৌলিক প্রশিক্ষণ তোমরা গ্রহণ করেছ তার যথাযথ অনুশীলন ও প্রয়োগের মাধ্যমে পেশাগত মান উন্নয়নের জন্য তোমাদের সদা সচেষ্ট থাকতে হবে। সততা, একাগ্রতা ও নিষ্ঠার সাথে কাজ করে বিমান বাহিনীর ভবিষ্যৎ নেতৃত্বের যোগ্য উত্তরসুরি হিসেবে নিজেদের গড়ে তুলতে হবেÑ যাতে তোমরা দেশ ও জাতির আশা পূরণে সক্রিয়ভাবে ভূমিকা রাখতে পার।
বৃহস্পতিবার সকালে যশোরের বাংলাদেশ বিমান একাডেমিতে শীতকালীন প্রেসিডেন্ট কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। কুচকাওয়াজের মধ্য দিয়ে চারজন মহিলা ক্যাডেটসহ ৪০ জন ফ্লাইট ক্যাডেট কমিশন লাভ করেন।
বিমানবাহিনী প্রধান কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। তিনি ফ্লাইট ক্যাডেটদের মধ্যে পদক ও সনদপত্র বিতরণ করেন। কোর্সে সেরা কৃতিত্বের জন্য ফ্লাইট ক্যাডেট মোহাম্মদ কুতুব উদ্দিন ‘বিমান বাহিনী প্রধান’ ট্রফি এবং ফ্লাইট ক্যাডেট মোহাম্মদ তৌফিকুল ইসলাম ‘সিফাত কমান্ড্যান্টস ট্রফি’ লাভ করেন। কুচকাওয়াজে দুই নং স্কোয়াড্রন চ্যাম্পিয়ন হয়ে একাডেমি পতাকা লাভ করেন। কুজকাওয়াজ শেষে বিমান বাহিনী একাডেমির প্রকারের প্রশিক্ষণ বিমানের সমন্বয়ে আকর্ষণীয় ফ্লাইপাস্ট অনুষ্ঠিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ