Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জমি নিয়ে বিরোধ, নারীসহ একই পরিবারের ৪ জনকে পিটিয়ে জখম

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ২:৪২ পিএম

পটুয়াখালীর মির্জাগঞ্জে জমি নিয়ে পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নারীসহ একই পরিবারের তিনজন আহত হয়েছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে অবস্থা গুরুতর দেখে কর্তব্যরত চিকিৎসক তাদের বরিশাল সেবাচীম হাসপাতালে প্রেরণ করে।
রবিবার (৫ মার্চ) সাড়ে আটটার দিকে উপজেলার মির্জাগঞ্জ ইউনিয়নের কলাগাছিয়া গ্রামে আব্বাস শিকদারের বাড়ির পশ্চিম পাশে এ ঘটনা ঘটে।
আহতরা হলেন, ওই গ্রামের মৃত আকব্বর শিকদারের ছেলে মঞ্জু শিকদার (৫০), তার ভাই রঞ্জু সিকদার (২৮), বড় মেয়ে সুমাইয়া আক্তার (১৮) ও ছোট মেয়ে রুমি আক্তার (১৪)
ভুক্তভোগীর পরিবার ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, একই বাড়ির মঞ্জু শিকদারের পরিবারের সাথে মশিউর শিকদারের পরিবারের সাথে জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বিরোধীয় জমিতে মশিউর শিকদাররা ডাল বপণ করেন এবং কিছু অংশের ডাল উত্তোলনও করেন। ঘটনার সময় মঞ্জু শিকদার উত্তোলনকৃত জমিতে ঘাস খাওয়ানোর জন্য গরু নিয়ে গেলে এতে মশিউর শিকদার গরু বাধতে নিষেধ করলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে খবর পেয়ে মশিউর শিকদারের ভাই নেয়ামুল সিকদার, চাচাতো ভাই শামসু সিকদার ও মিল্টন সিকদার দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মঞ্জু শিকদারের উপর হামলা করে। এ সময় ডাক-চিৎকার শুনে তার ভাই ও দুই মেয়ে তাকে বাঁচাতে এগিয়ে আসলে তাদেরকেও পিটিয়ে রক্তাক্ত জখম করা হয়। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক অবস্থা গুরুতর দেখে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।
এ ব্যাপারে অভিযুক্ত মশিউর শিকদার মুঠোফোনে বলেন, ওরা গরু দিয়ে আমাদের জমির ডাল খাওয়ায়। এসময় আমরা নিষেধ করলে ওরা আমাদের উপর চড়াও হলে মারামারির ঘটনা ঘটে। এতে আমরাও আহত হয়েছি ওরাও আহত হয়েছে।
এ বিষয়ে মির্জাগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন বলেন, এ বিষয়ে থানায় এখন পর্যন্ত কোন অভিযোগ আসেনি। লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিটিয়ে জখম

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ