Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পঞ্চগড়ে তাওহিদী জনতার ওপর হামলা খুবই দুঃজনক ও মর্মমান্তিক বিভিন্ন ইসলামী দলের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২৩, ৯:২১ পিএম

পঞ্চগড়ে কাদিয়ানীদের সালানা জলসা বন্ধের দাবিতে তাওহিদী জনতার শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিলের ওপর পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন,পঞ্চগড়ে কাদিয়ানীদের জলসা বন্ধের দাবিতে তাওহিদী জনতার শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিলের ওপর পুলিশের গুলি ও টিয়ার সেল নিক্ষেপে একজন নিহত এবং অনেক মানুষ আহত হয়েছে। সাধারণ মুসল্লিদের ওপর হামলায় নিহত ও আহত হবার ঘটনায় জড়িতদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বাংলাদেশ খেলাফত মজলিস ঃ পঞ্চগড়ে কাদিয়ানীদের সালানা জলসা বন্ধের দাবিতে তাওহিদী জনতার শান্তিপূর্ণ প্রতিবাদে পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ আজ শুক্রবার এক বিবৃতিতে বলেছেন, তাওহিদী জনতা শান্তিপূর্ণভাবে রাজপথে অবস্থান করছিলো। কিন্তু পুলিশ বিনা উস্কানিতে শান্তিপূর্ণ প্রতিবাদে গুলি-টিয়ারসেল নিক্ষেপ করে একজনকে শহীদ করেছে ও বহু মানুষকে আহত করেছে। এটা খুবই দুঃখজনক ও মর্মান্তিক। ৯০ ভাগ মুসলমানের দেশে নবীর পক্ষে রাজপথে নামলে ঈমানদার তাওহীদি জনতার সঙ্গে এধরণের আচরণ কোনোভাবে মানা যায় না। কাদের উস্কানি ও ইন্ধনে এধরণের ঘটনা ঘটানো হয়েছে। তা খুঁজে বের করা সরকারের দায়িত্ব।
পুলিশের অতি উৎসাহী কারা সাধারণ মুসল্লীদের উপর হামলা করে নিহত ও আহত করেছে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে যাতে এধরণের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে। নেতৃদ্বয় শহীদের রুহের মাগফিরাত কামনা করেন ও শোকসনতপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং নিহতদের ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। ইসলামিক কালচারাল ফোরাম বাংলাদেশ ঃ ইসলামিক কালচারাল ফোরাম বাংলাদেশের চেয়ারম্যান মাওলানা মাহমুদুল হাসান মমতাজী ও সেক্রেটারি মাওলানা মো. নাজমুল হক, সদস্য মাওলানা আবু জাফর কাসেমী, মাওলানা মানসূরুল হক, এক যুক্ত বিবৃতিতে পঞ্চগড়ে পুলিশের গুলিতে একজন নিহত এবং সাধারণ জনতা আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হতাহতের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং সালানা জলসা বন্ধের দাবি জানিয়েছেন।
মধুপুর পীর সাহেব ঃ সিরাজদিখানের মধুপুর পীর সাহেব মাওলানা আব্দুল হামিদ পঞ্চগড়ে পুলিশের গুলিতে একজন নিহত এবং তাওহিদী জনতা আহত হওয়ায় তীব্র প্রতিবাদ জানিয়ে এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। তিনি আজ বিকেলে মুন্সিগঞ্জের শ্রীনগরের জামিয়া ইসলামিয়া হাসাড়া মাহমুদা খাতুন মহিলা মাদরাসার ১৩ তম খতমে বুখারী উপলক্ষে দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ দাবি জানান। মাদরাসার মুহতামিম শাইখুল হাদীস মাওলানা ইউনস কাসেমীর সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, মাওলানা আব্দুস সবুর, মুফতি মিরাজ হোসাইন, মুফতি আবুল খায়ের বিক্রমপুরী ও মুফতি জুবায়ের আহমদ ফরাজী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পঞ্চগড়

২৪ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ