Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

কোভিডের তৃতীয় ও চতুর্থ ডোজ টিকা দেওয়া সাময়িক বন্ধ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৮:৪২ পিএম

দেশে কোভিডের মজুতকৃত টিকার মেয়াদ শেষ হওয়ায় তৃতীয় ও চতুর্থ ডোজ দেওয়া সাময়িকভাবে স্থগিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। কোভ্যাক্স থেকে টিকা আসা সাপেক্ষে আবারও এই কার্যক্রম শুরু হবে।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) অধ্যাপক ডা. আহমেদুল কবির।
তিনি বলেন, মঙ্গলবার বুস্টার ও দ্বিতীয় বুস্টার ডোজ কার্যক্রমে ব্যবহৃত টিকার মেয়াদ শেষ হয়েছে। এই দুই ডোজে কোভ্যাক্সের টিকা ব্যবহার করা হয়েছিল।
আহমেদুল কবির বলেন, নতুন করে টিকা পাওয়ার জন্য বাংলাদেশের তরফ থেকে আমরা কোভ্যাক্সের কাছে আবেদন করেছি। আবেদন করার পর টিকা আসতে কিছুটা সময় লাগবে। আশা করছি, দুই-তিন সপ্তাহের মধ্যে টিকা চলে আসবে। এই সময়টা আমাদের অপেক্ষা করা ছাড়া কোন বিকল্প নেই। আমাদের কাছে আবার টিকার চালান আসা মাত্রই কার্যক্রম শুরু করব।
স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে, মঙ্গলবার পর্যন্ত দেশে ১৫ কোটি ৬ লাখের বেশি টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। ১৩ কোটি ৭১ লাখের বেশি মানুষ দ্বিতীয় ডোজ পেয়েছে। সেইসঙ্গে ৬ কোটি ৭৩ লাখের বেশি তৃতীয় ডোজ এবং ৩ কোটি ১৪ লাখের বেশি চতুর্থ ডোজের টিকা দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ