Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

২০২৪ সালের নির্বাচনে পুতিনের প্রার্থিতা নিয়ে ধোঁয়াশা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৪৮ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এখনও ঘোষণা দেননি যে, তিনি ২০২৪ সালে প্রেসিডেন্ট পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন কিনা এবং এ ধরনের সম্ভাবনা নিয়ে আলোচনা করার সময় এখনো হয়নি, ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ ইজভেস্টিয়াকে বলেছেন।

পুতিন ইতিমধ্যেই পুনঃনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছেন কিনা জানতে চাইলে পেসকভ বলেন, ‘এখন পর্যন্ত কোনো নির্বাচনী প্রচারণার মেজাজ নেই - পুতিনের অনেক কাজ আছে। তিনি প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন কি করবেন না, সে বিষয়ে এখনো কিছু বলেননি। তাই, এটি বলার সময় এখনো হয়নি। আমাদের ধৈর্য ধরতে হবে।’

যাইহোক, পেসকভ বলেছেন, ‘যেভাবেই হোক নির্বাচন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।’ যদিও ইউক্রেনের বিশেষ সমারিক অভিযানের কারণে সেপ্টেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনের পরে আঞ্চলিক নির্বাচন অনুষ্ঠানের সম্ভাবনা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

‘বছরের শেষের দিকে বা দ্বিতীয়ার্ধের মাঝামাঝি, আমরা কোনওভাবে নির্বাচনী মৌসুমে প্রবেশ করব,’ পেসকভ ঘোষণা করেছিলেন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ