Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুফতি ওয়াক্কাস (রহ.) দেশজাতির সেবায় নিয়োজিত ছিলেন

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ৬:২০ পিএম | আপডেট : ৬:২৩ পিএম, ২২ ডিসেম্বর, ২০২১

মুফতি ওয়াক্কাস (রহ.) আমৃত্যু মাদরাসা মসজিদের পাশাপাশি দেশ জাতির খেদমতে নিয়োজিত ছিলেন। যে কারণে একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হবার সাথে সাথে ধর্মীয় অঙ্গনের শীর্ষ পর্যায়ে নেতৃত্ব দিয়েছেন। সে কারণে এই প্রজন্মের ওলামায়ে কেরামের দায়িত্ব হচ্ছে তার জীবন ও কর্ম থেকে শিক্ষা নিয়ে নিজেকে সমাজ সেবায় যুক্ত করা। আজ জাতীয় কঠিন প্রতিকূল সময়ে তার মতো পরীক্ষিত নেতৃত্বের অভাব অনুভূত হচ্ছে।


আজ বুধবার জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ পটুয়াখালী জেলা শাখার উদ্যোগে আয়োজিত স্মরণসভায় সংগঠনের মহাসচিব শায়খুল হাদিস হাফেজ মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম এসব কথা বলেন। নেতৃবৃন্দ বলেন, ইসলাম ও মুসলমান এবং দেশবিরোধী তৎপরতা মোকাবেলায় সচেতন আলেম সমাজ ও দেশপ্রেমি জনতার ঐক্যবদ্ধ প্রচেষ্টার বিকল্প নেই। জমিয়তে উলামায়ে ইসলামের এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

পটুয়াখালীর হেতালিয়াস্থ আশরাফিয়া মিলনায়তনে জেলা জমিয়ত সভাপতি মাওলানা আব্দুল হক কাওসারির সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তব্য রাখেন, সংগঠনের সিনিয়র সহসভাপতি শায়খুল হাদিস আল্লামা মুফতি শেখ মুজিবুর রহমান, যুগ্ম মহাসচিব ওয়ালী উল্লাহ আরমান, সাংগঠনিক সম্পাদক মুফতি জাকির হোসাইন খান, পটুয়াখালী জেলা বেফাক সভাপতি মাওলানা আবুল কাসেম, জমিয়ত নেতা মাওলানা মোতাহার উদ্দিন, মাওলানা আব্দুল ওয়াহাব, মাওলানা আব্দুস সালাম, মাওলানা ওবায়দুল্লাহ ফারুক, মাওলানা মনির উদ্দিন এবং হাজী এমদাদুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ