Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাগরে লাইটার জাহাজ ডুবি নিখোঁজ ১৪ নাবিকের সন্ধান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ২:৫০ পিএম

জাহাজ ডুবিতে নিখোঁজ ১৪ নাবিকের সন্ধান মিলেছে। দুর্ঘটনার প্রায় চব্বিশ ঘণ্টা পর রোববার তাদের অবস্থান নিশ্চিত হওয়ার তথ্য জানা গেছে। তারা সুস্থ আছেন এবং হাতিয়া থেকে নোয়াখালীর পথে রয়েছেন।
বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক মোহাম্মদ সেলিম ইনকিলাবকে বলেন, লাইটারেজ জাহাজ ডুবির পর তারা জেলেদের নৌকাসহ নানা উপায়ে নিকুঞ্জ এলাকায় আশ্রয় নেন। সেখান থেকে হাতিয়ায় পৌছেন। সবাই ভালো আছেন।
চট্টগ্রাম থেকে নারায়ণগঞ্জের পথে বৈরী আবহাওয়ায় উত্তাল সাগরে ১ হাজার ৮০০ টন গম বোঝাই 'এমভি আখতার বানু' নামের জাহাজটি শনিবার সকালে ডুবে যায়। তখন থেকেই নিখোঁজ ছিলেন ১৪ নাবিক।

শনিবার হাতিয়ার ভাসানচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জাহাজটি চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অবস্থানরত বড় জাহাজ থেকে আমদানি করা গম খালাস করে নারায়ণগঞ্জ যাচ্ছিলো।

জাহাজটির কার্গো এজেন্ট লিটমন্ড শিপিংয়ের অপারেশন ম্যানেজার জাহিদ হোসেন জানিয়েছেন ডুবে যাওয়া জাহাজটিতে আবুুল খায়ের গ্রুপের ১ হাজার ৮০০ টন গম ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাহাজডুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ