Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনলাইনে জুয়ার প্রচারণার অভিযোগে প্রত্যয় হিরণ গ্রেপ্তার

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:০৭ পিএম

অনলাইনে জুয়ার প্রচারণা চালানোর অভিযোগে ইউটিউবার ও ওয়েব সিরিজ ‘বদমাইশ পোলাপাইন’ অভিনেতা প্রত্যয় হিরণসহ তিনজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)

দ্য আজাইরা লিমিটেড নামের একটি ইউটিউব চ্যানেল চালানো হিরণের সঙ্গে গ্রেপ্তার তার দুই সহযোগী হলেন রায়হান সরকার বিশাল ও আব্দুল হামিদ। হিরণ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ফুট এÐ স্যানিটেশন অফিসার মো. আলমগীর হিরণের ছেলে।

পুলিশ জানায়, ইউটিউব ভিডিওতে তারা বিদেশি জুয়ার প্ল্যাটফর্মের বিজ্ঞাপন চালাতেন। প্রত্যয় হিরণ জুয়ার সাইট ওয়ান এক্স বেট, বাবুএইটিএইট, ক্রিকেক্সের প্রচারণা চালাতেন। এ জন্য তিনি ভিডিওপ্রতি নিতেন এক লাখ ১০ হাজার টাকা করে।

এ নিয়ে রমনা থানায় একটি মামলা করে পুলিশ। এই মামলায় তাদের গ্রেপ্তার করা হয়।ডিবি বলছে, বর্তমানে সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওর ফাঁকে ফাঁকে বিজ্ঞাপনী সংলাপ দেয়া হচ্ছে। এর মাধ্যমে জুয়ার বিজ্ঞাপনও প্রচার করছেন অনেকে। এর মধ্যে হিরণের ‘আজাইরা লিমিটেড’ নামে একটা ইউটিউব চ্যানেল রয়েছে, যাদের সাবস্ক্রাইবার সাড়ে চার মিলিয়নের বেশি।

ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম উত্তর বিভাগের উপকমিশনার (ডিসি) মোহাম্মদ তারেক বিন রশিদ শুক্রবার এসব তথ্য জানান।
তিনি বলেন, ভারতীয় এজেন্টদের মাধ্যমে জনপ্রিয় ইউটিউবার বা অনলাইন অ্যাকটিভিস্টদের সঙ্গে যোগাযোগ করে জুয়ার সাইটের বিজ্ঞাপন দিতেন ওই তিনজন। প্রায় বছরখানেক প্রত্যয় হিরণের ওপর নজর রেখে চলতি সপ্তাহে রমনা থানায় মামলা করে ডিুিুব
পুলিশ আরও জানায়, প্রত্যয় হিরণসহ অন্যরা তিন বছর জুয়ার সাইটের বিজ্ঞান চালিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ