Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রামীণফোনের নেটওয়ার্ক বন্ধ থাকায় যশোরে ট্রেন-ট্রাক সংর্ঘষ, গেটম্যান পলাতক!

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫৭ পিএম

যশোরের অভয়নগর উপজেলায় খুলনাগামী আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেসের ধাক্কায় একটি ট্রাক দুমড়ে-মুচড়ে গেছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার মশরহাটী গ্রামে ভাঙ্গাগেট রেলক্রসিংয়ে দায়িত্বরত গেটম্যানের অবহলায় গেটটি খোলা থাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন ট্রাকের চালক ও হেলপার।

রেল কর্তৃপক্ষের দাবি, গ্রামীণফোনের নেটওয়ার্ক বন্ধ থাকায় ট্রেন আসার বার্তা পাননি লেভেল ক্রসিংয়ের গেটম্যান। যে কারণে গেটটি খোলা ছিলো। যশোরে লেভেলক্রসিংয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষ, গেটম্যান পলাতক।
প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষের সময় অজ্ঞাতনামা এক পথচারী আহত হয়েছেন। দুর্ঘটনার প্রায় এক ঘন্টা পর খুলনা-যশোর রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। বৃহস্পতিবার দুপুর আনুমানিক ১২ টার দিকে খুলনাগামী একটি মালবাহী ট্রাক (ঢাকা- মেট্রো- ট- ১৪-৮১৯৩) ভাঙ্গাগেট রেলক্রসিং পার হচ্ছিল। এসময় খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেন আসতে দেখে ট্রাকের চালক ও হেলপার লাফিয়ে প্রাণ রক্ষা করে। পর দাঁড়িয়ে থাকা ট্রাকে ট্রেনের ইঞ্জিন আঘাত করলে ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। নওয়াপাড়া হাইওয়ে পুলিশের চেষ্টায় প্রায় এক ঘন্টা পর রেলক্রসিং থেকে ট্রাকটি সরানো হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, ভাঙ্গাগেট রেলক্রসিং একটি গুরুত্বপূর্ণ রেলক্রসিং। গেটম্যান আশিষ কুমারের দায়িত্বে অবহেলা ছিল। যে কারণে এ ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। একজন অজ্ঞাতনামা ব্যক্তি ট্রাকের ধাক্কায় আহত হয়েছেন। তাকে উদ্ধার কর উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।
নওয়াপাড়া রেলওয়ের স্টেশন মাস্টার মাসুদ রানা দুর্ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ভাঙ্গাগেট রেলক্রসিংয়ে দায়িত্বরত গেটম্যান আশিষ কুমারের বিরুদ্ধে তদত্মপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।
নওয়াপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হামিদ মোল্যা জানান, ট্রেন-ট্রাক সংর্ঘষে ক্ষতিগ্রস্থ ট্রাকটি ঘটনাস্থল থেকে সরানো হয়েছে। ট্রেন ও মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।
যশোর রেলওয়ের সিনিয়র উপসহকারী প্রকৌশলী (পথ) মাহাবুব হাসান বলেন, গ্রামীণফোনের নেটওয়ার্কের মাধ্যমে লেভেল ক্রসিংয়ে গেটম্যানের কাছে বার্তা পাঠানো হয়, কিন্তু ওই সময় নেটওয়ার্কে সমস্যা ছিলো। যে কারণে গেটম্যান বার্তা পাননি। ট্রেনটি লেভেল ক্রসিংয়ের কাছাকাছি এলে তিনি দেখতে পেয়ে গেটটি আটকাতে চেষ্টা করে ব্যর্থ হন। এর মধ্যে ট্রাকটি রেললাইনের ওপর উঠে পড়ায় এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পলাতক

২৭ জানুয়ারি, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ