Inqilab Logo

শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭ আষাঢ় ১৪৩১, ১৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফালুকে পলাতক দেখিয়ে প্রজ্ঞাপন জারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ১২:১৭ এএম

অর্থ পাচার মামলায় বিএনপির সাবেক এমপি মোসাদ্দেক আলী ফালুকে পলাতক উল্লেখ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রজ্ঞাপন প্রকাশের নির্দেশ দিয়েছেন আদালত। আগামী ২৩ মের মধ্যে প্রজ্ঞাপন প্রকাশে সময়সীমা বেঁধে দিয়ে গতকাল বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ কোর্টের বিচারক কে এম ইমরুল কায়েশ এই আদেশ দেন।
ক্যান্টনমেন্ট থানা পুলিশ তাকে গ্রেপ্তাতে ব্যর্থ হওয়ায় আদালত এই নির্দেশনা দিয়েছেন। গত বছরের ১৩ ডিসেম্বর একই আদালত ফালু ও আরও ২ জনের বিরুদ্ধে অভিযোগ গ্রহণ করেন। অভিযোগপত্রে ফালুকে পলাতক দেখানো হলে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা দেন।
ফালু ছাড়া অন্য দুজন আসামি হলেন- আরএকে সিরামিকস লিমিটেডের ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এসএকে ইকরামুজ্জামান এবং স্টার সিরামিকস প্রাইভেট লিমিটেডের পরিচালক সৈয়দ এ কে আনোয়ারুজ্জামান। তারা দুজনই বর্তমানে জামিনে আছেন।
দুদকের সহকারী পরিচালক ও এই মামলার তদন্ত কর্মকর্তা ম. গুলশান আনোয়ার প্রধান গত বছরের ৩০ সেপ্টেম্বর সিনিয়র স্পেশাল জজ কোর্টের কাছে অভিযোগপত্র জমা দেন। জামিন না নেওয়ায় ফালুকে অভিযোগপত্রে ‹পলাতক› দেখানো হয়। ২০১৯ সালের ১৩ মে উত্তরা পশ্চিম থানায় ফালু ও অন্য ৩ ব্যক্তির বিরুদ্ধে দুবাইয়ে ১৮৯ কোটি ৯২ লাখ টাকা পাচারের অভিযোগে মানি লন্ডারিং আইনের আওতায় মামলা করে দুর্নীতি দমন কমিশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফালুকে পলাতক দেখিয়ে প্রজ্ঞাপন জারি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ