Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেনাবাহিনীর কনসার্টে পুতিনকে বিপুল সমর্থন রাশিয়ানদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২:৩১ পিএম

রাশিয়ায় গত ২৩ ফেব্রুয়ারী ছুটির প্রাক্কালে ‘গ্লোরি টু ডিফেন্ডারস অফ দ্য ফাদারল্যান্ড’ শীর্ষক একটি কনসার্ট আয়োজিত হয়। মূলত যারা সশস্ত্র বাহিনীতে কাজ করে তাদের উপলক্ষে এটি উদযাপিত হয়। সেখানে সমবেত হয়ে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রতি বিপুল সমর্থন প্রকাশ করেন রুশ জনগণ।

মারিয়া ইয়াকভলেভা, যিনি কনসার্টে উপস্থিত ছিলেন, রয়টার্সকে বলেছিলেন যে, তিনি কনসার্টে পুতিনের ভাষণ শুনতে চান কারণ তিনি সবার জন্য মানসিক শান্তি প্রদান করেছিলেন। ‘আপনি তার কথা শোনেন এবং আপনি (বিশ্বাস করেন) যে সব ঠিক হবে, সবকিছু চমৎকার হবে। আমরা সঠিক পথে আছি,’ তিনি বলেন, ‘তিনি আমাদের কাছে একজন বাবার মতো। অন্তত আমার জন্য। আমি তাই অনুভব করি।’

অন্য একজন অংশগ্রহণকারী, যিনি তার নাম প্রকাশ করতে চাননি, বলেছিলেন যে, তিনি নিশ্চিত রাশিয়া সঠিক পথে রয়েছে এবং ভবিষ্যতে জাতির জন্য কেবল বিজয় এবং ‘পুনর্মিলন’ রয়েছে।

পরে কনসার্টে বক্তৃতা দেয়ার সময়, পুতিন ইউক্রেনে যুদ্ধরত রাশিয়ান সৈন্যদের প্রশংসা করে বলেন, তারা পিতৃভূমিকে রক্ষা করছে। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ